২৩ এপ্রিল, ২০১৭ ২০:০১
কার্যাদেশ ছাড়াই শুরু

বিএনপি নেতার ঠিকাদারি কাজ বন্ধ করলো আ'লীগ নেতাকর্মীরা

পঞ্চগড় প্রতিনিধি

বিএনপি নেতার ঠিকাদারি কাজ বন্ধ করলো আ'লীগ নেতাকর্মীরা

পঞ্চগড় গণপূর্ত বিভাগে (পিডাব্লিউডি) কার্যাদেশ ছাড়াই সংশ্লিষ্ট দপ্তরের সবুজ সংকেতে পিডাব্লিউডি'র দোতলা ভবনের কাজ শুরু করেছিলেন এক বিএনপি নেতা। খবর পেয়ে ক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা আজ রবিবার দুপুরে গিয়ে সেই কাজ বন্ধ করে দিয়েছেন।

আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিযোগে জানা গেছে, প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ের পিডাব্লিউডি কার্যালয়ের দোতলার ভবন সম্প্রসারণের কাজ  সীমিত দরপত্র পদ্ধতির (এলটিএম) নামে বগুড়ার বিএনপির নেতা কাজী এরফানুর রহমানের নামে দেওয়া হয়েছে।  কিন্তু তার নামে এখনো কার্যাদেশ দেওয়া হয়নি। কার্যাদেশ ছাড়াই অত্যন্ত গোপনে কয়েকদিন ধরে কাজটি করা হচ্ছিল। গত শুক্র ও শনিবার কার্যালয়ের ফটকে তালা লাগিয়ে ভেতরে কাজ করা হয়। পিডাব্লিউডির নির্বাহী প্রকৌশলীর যোগসাজশে তার সবুজ সংকেত পেয়েই ঠিকাদার আগাম কাজ শুরু করেন। এতে মোটা অঙ্কের উৎকোচ লেনদেন হয়েছে বলে অভিযোগ তাদের। এ কারণে রবিবার  তারা গিয়ে কাজ বন্ধ করে দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় একজন ঠিকাদার কাজী এরফানুর রহমানের হয়ে কাজটি করাচ্ছেন। বিদেশে থাকায় কাজী এরফানুর রহমানের বক্তব্য জানা যায়নি।

আলোচিত কাজটিসহ সার্বিক বিষয়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মির্জা সাখাওয়াত হোসেনের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর