২৩ এপ্রিল, ২০১৭ ২১:৩৯

লক্ষ্মীপুরে অর্থ আত্মসাতের অভিযোগে প্রকল্প কর্মকর্তা আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে অর্থ আত্মসাতের অভিযোগে প্রকল্প কর্মকর্তা আটক

লক্ষ্মীপুরে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। রবিবার বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

এর আগে, লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের উন্নয়নে বরাদ্ধকৃত ৩টি প্রকল্পের ২ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের অধ্যক্ষ রনজিত কুমার পাল। 

উপজেলা প্রশাসন ও পুলিশ সুত্রে জানা যায়, লক্ষ্মীপুর কাল্কেটরেট স্কুল অ্যান্ড কলেজের উন্নয়ন কাজে চলতি অর্থবছরে জেলা প্রশাসক ২৫ হাজার টাকা, লক্ষ্মীপুর সদরের আংশিক ও রায়পুরের এমপি ১ লাখ ২৫ হাজার টাকা, বিভাগীয় কমিশনার ১ লাখ ৪৪ হাজার ৯৭৪ টাকা বরাদ্ধ প্রদান করেন। উক্ত প্রকল্পের বরাদ্ধকৃত এসব টাকা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম বিদ্যালয়টির অধ্যক্ষের স্বাক্ষর নিয়ে ১ মাস আগেই ব্যাংক থেকে উত্তোলন করেন। কিন্তু ওই টাকা অধ্যক্ষকে না দিয়ে ওই কর্মকর্তা তা আত্মসাৎ করেন বলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন প্রতিষ্ঠান প্রধান। অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। তবে এ বিষয়ে গণমাধ্যমকে কোন বক্তব্য দিতে রাজি হননি জেলা প্রশাসক।
ক্যামেরায় বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। 

তবে থানার ওসি অর্থ আত্মসাতের অভিযোগে থানায় মামলা হয়েছে বলে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন। 

 

বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর