২৩ এপ্রিল, ২০১৭ ২২:৩২

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১২

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১২

দিনাজপুরে যমুনা অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণের ঘটনার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। ঢাকা মেডিকেল, রংপুর মেডিকেল ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শনিবার দিবাগত রাত ৩ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে দগ্ধ মিলের ম্যানেজার রনজিৎ বসাক, রবিবার দুপুর ১টায় দেলোয়ার হোসেন, দুপুর ২টায় দুলাল চন্দ্র রায়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টায় শফিকুল ইসলাম ও রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে উদয় চন্দ্র, সন্ধ্যা সোয়া ৯টায় মো. মুকুল মিয়া এবং মো. মুন্না মারা যায় বলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ এন্ড প্লাষ্টিক সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. মারুফুল ইসলাম নিশ্চিত করেছেন।

অপরদিকে, রবিবার রাত সাড়ে ৮টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মো. রিপন (৩০) মারা যায় এবং মুমূর্ষু অবস্থায় মো. সুমন নামে দগ্ধ আরেকজনকে ঢাকায় স্থানান্তর করা হয় বলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মো. মাসুদ জানান।

উল্লেখ্য, গত বুধবার দিনাজপুর সদর উপজেলার গোপালগঞ্জ শেখহাটি এলাকায় সুবল ঘোষের মালিকানাধীন যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণ ঘটলে ২৮জন দগ্ধ হয়। দগ্ধ ২১জনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় ১৯জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 
এদিকে বয়লার বিস্ফোরণের ঘটনা তদন্তে দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমানকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দিনাজপুর জেলা প্রশাসন। 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর