২৪ এপ্রিল, ২০১৭ ১৬:৩৭

চাঁপাইনবাবগঞ্জে পৃথক মামলায় দু’জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে পৃথক মামলায় দু’জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে পৃথক দু'টি মামলায় সোমবার দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। কারদণ্ডপ্রাপ্তরা হলেন- শিবগঞ্জ উপজেলার ধাইনগর গ্রামের শামসুলের ছেলে আব্দুল মালেক (৪৫) ও সদর উপজেলার আমনুরা বাজার পাড়ার মৃত ফজলুর রহমানের ছেলে রাসেল (২৫)। 

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমানারা বেগম জানান, এক যুবতীকে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান  আব্দুল মালেককে যাবজ্জীবন কারাদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা করেন। আসামির অনুপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ৬ নভেম্বর শিবগঞ্জ উপজেলার ধাইনগর গ্রামের শামসুলের ছেলে আব্দুল মালেক পার্শ্ববর্তী বামুনগাঁ গ্রামের এক কিশোরী (১৮) বাড়ির পাশে নদীতে পানি আনতে গেলে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় তার মা শিবগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। শিবগঞ্জ থানার এসআই জাহাঙ্গীর আলম ২০১২ সালের ১ জানুয়ারি মালেকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। 

অপর এক মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ  মো. জিয়াউর রহমান  ৫০ গ্রাম হোরোইন রাখার অভিযোগে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। মামলার উদ্ধৃতি দিয়ে অ্যাডভোকেট আঞ্জুমানারা বেগম জানান, ২০১৩ সালের ২৪ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আমনুরা বাজার পাড়ায় মৃত ফজলুর রহমানের ছেলে রাসেলের বাড়িতে অভিযান চালায়। এসময় তারা ৫০গ্রাম হেরোইনসহ রাসেলের মা আঞ্জুয়ারা বেওয়াকে আটক করে। ওই দিনই সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন পরিদর্শক লুৎফর রহমান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই পরিদর্শক ২০১৩ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেন। এ ঘটনায় আদালত রাসেলকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আঞ্জুয়ারা বেওয়াকে খালাস দেন। আসামি রাসেলের অনুপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর