২৪ এপ্রিল, ২০১৭ ২০:০৭

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে ভোট গ্রহণ মঙ্গলবার

আবদুর রহমান টুলু, বগুড়া:

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে ভোট গ্রহণ মঙ্গলবার

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে মঙ্গলবার ভোট গ্রহণ করা হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৩ জন প্রার্থী। প্রার্থীরা হলেন, জেলা পরিষদের সাবেক প্রশাসক আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন, জেপি মনোনীত এটিএম আমিনুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সোলায়মান আলী।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, বগুড়া জেলা পরিষদ নির্বাচনে জেলায় ১২ উপজেলা, ১১ পৌরসভা ও ১০৮ টি ইউনিয়ন মিলিয়ে মোট ভোটারের সংখ্যা ১হাজার ৫৭৯ জনএ মোট ১৫টি ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। জেলার কেন্দ্রগুলো হলো বগুড়া সদর উপজেলা পরিষদ, গোকুল ইউনিয়ন পরিষদ, নন্দীগ্রাম মডেল স্কুল, শেরপুর আলিয়া মাদ্রাসা, ধুনট উপজেলা পরিষদ, সোনাতলা মডেল হাইস্কুল, সারিয়াকান্দি উপজেলা পরিষদ, সারিয়াকান্দি কুতুবপুর হাইস্কুল, গাবতলী উপজেলা পরিষদ, শিবগঞ্জের মোলামগাড়ী হাইস্কুল, শিবগঞ্জ উপজেলা পরিষদ, কাহালু উপজেলা পরিষদ, গাবতলী উপজেলা পরিষদ, আদমদীঘি উপজেলা পরিষদ, দুপচাঁচিয়া বিএফ ফাজিল মাদ্রাসা। নিজ প্রর্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এটিএম আমিনুল ইসলাম হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করেন। এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয় থেকে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। পরে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপিল করা হলে আপিল বিভাগ গত ৫ জানুয়ারি তা শুনানীর জন্য ধার্য করেন। শুনানী শেষে নির্বাচনের দিন তারিখ ঘোষণা করা হয়। এর আগে চেয়ারম্যান পদে ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ করার তারিখ নির্ধারণ করা ছিল। 

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সরোয়ার জাহান জানান, ভোটগ্রহণের নির্দেশনা পাওয়ার পর থেকে সকল প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে। সকল উপজেলায় ভোট কেন্দ্র করা হয়েছে। বগুড়া জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন জানান, ভোট গ্রহণের জন্য চুড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার বিষয় থেকে সার্বিক বিষয়েও ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। নির্বাচনের সরঞ্জাম কেন্দ্রেকেন্দ্রে পৌঁছানো হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর