২৫ এপ্রিল, ২০১৭ ১২:৫৮

বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

আজ ২৫ এপ্রিল অনুষ্ঠিতব্য বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন আগামী ৮ জুন পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশ কালীন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। ভোটার তালিকায় নাম না থাকায় মোকামতলা ইউনিয়নের ২ নম্বর সংরক্ষিত আসনের সদস্য ফাইমা বেগম সোমবার রিট করেন।

জানা গেছে, আজ মঙ্গলবার বগুড়া জেলা পরিষদের এই নির্বাচন হওয়ার কথা ছিল। জেলা প্রশাসন নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল। কেন্দ্রগুলোতে ব্যালট বাক্সসহ নিরাপত্তার দায়িত্বের জন্য পুলিশসহ আনছার সদস্যদের প্রেরণ করা হয়েছিল। তবে হাইকোর্টের আদেশের কারণে এই নির্বাচন ৮ জুন পর্যন্ত স্থগিত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার মাসুদ হোসেন দোলন।

এর আগে ভোটার তালিকা থেকে বাদ পড়ার অভিযোগ এনে ওই নির্বাচন স্থগিতের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন ওই ফাহিমা বেগম। পরে ওই রিটের শুনানি নিয়ে রুলসহ নির্বাচন স্থগিতের আদেশ দেন হাইকোর্ট। আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাসুদ হোসেন দোলন। তিনি সাংবাদিকদের বলেন, হাইকোর্টের আদেশ অনুসারে বগুড়া জেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন ৮ জুন পর্যন্ত স্থগিত থাকবে। বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন ভোট গ্রহন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর