২৫ এপ্রিল, ২০১৭ ১৪:৫৩

বাবার চিকিৎসার টাকা যোগাড় করতে ভ্যান নিয়ে পথে পথে শিমু

দিনাজপুর প্রতিনিধি

বাবার চিকিৎসার টাকা যোগাড় করতে ভ্যান নিয়ে পথে পথে শিমু

প্যারালাইসিস রোগে আক্রান্ত বাবার চিকিৎসার টাকা যোগাড় করতে ভ্যান চালিয়ে পথে পথে টাকা সংগ্রহ করছে স্কুলছাত্রী আফরুজা আকতার শিমু।

স্কুলছাত্রী আফরুজা আকতার শিমু দিনাজপুরের চিরিরবন্দরের বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী ও সিরাজুল ইসলামের মেয়ে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা সিরাজুল ইসলাম এক বছর ধরে অসুস্থ। 

আফরুজা জানায়, তার বাবা এক বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে ডান হাত পা অবশ হয়ে গেছে। ভ্যানচালক বাবার চিকিৎসার টাকা সংগ্রহ ও সংসারের খরচ যোগাতে এভাবে সাহায্য তুলতে হচ্ছে তাকে ও তার মাকে। 

সপ্তাহে পালাক্রমে মা ও সে (আফরুজা) রাস্তায় রাস্তায় এভাবে ভিক্ষাবৃত্তি করছে। তাদের পরিবারে ২ বোন এক ভাই বাবা-মাসহ মোট ৫ জন সদস্য। এর মধ্যে বড় ভাই বিয়ে করে আলাদা হয়েছে। বড় বোনের বিয়ে হয়ে গেছে। 

আফরুজার বাবা সিরাজুল জানায়, সংসারে আয় করার মতো কেউ নেই। তাই সংসারের খরচ ও চিকিৎসার টাকা যোগাড় করতে স্কুলের ক্লাস না করে মেয়ে আফরুজা ও তার মাকে দিয়ে ভ্যানে বসে ভিক্ষা করছি। 

আব্দুলপুর ইউপি চেয়ারম্যান ময়েন উদ্দীন শাহ জানান, প্রতিবন্ধী ভাতার তালিকায় তার বাবা সিরাজুলকে অন্তর্ভুক্ত করা হচ্ছে। 

বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খালেদা রোকেয়া জানান, আফরুজা ছাত্রী হিসেবে মেধাবী কিন্তু বাবা অসুস্থ হওয়ার পর থেকে সে নিয়মিত স্কুলে আসে না। 

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর