২৫ এপ্রিল, ২০১৭ ১৫:০০

ঝালকাঠী থেকে অপহৃত শিশু বরগুনাতে উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ঝালকাঠী থেকে অপহৃত শিশু বরগুনাতে উদ্ধার, আটক ২

ঝালকাঠীর কাঠালিয়া উপজেলার আমুয়া পূর্বপাড়া গ্রাম থেকে সাড়ে ৩ বছর বয়সের শিশু আবদুল্লাহ আল নাফিকে অপহরণের পর ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা ২ দুর্বৃত্তকে ২দিন পর বরগুনার বেতাগী উপজেলার বদনীখালী খেয়াঘাট থেকে আটক করেছে র‌্যাব-৮।

মঙ্গলবার ভোর ৫টায় এই অভিযানের সময় অপহৃত শিশু আবদুল্লাহ আল নাফিকেও উদ্ধার করেন তারা। এ সময় অপহরণকারীদের কাছ থেকে কিছু নগদ টাকা এবং দুটি মুঠোফোন সেট উদ্ধার করে র‌্যাব।

সকাল সাড়ে ১১টায় নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাবের উপ-অধিনায়ক মেজর আদনান কবির পিপিএম বলেন, গত ২৩ এপ্রিল সকাল ১০টার দিকে শিশু নাফি তার বাড়ির সামনে খেলছিলো। এ সময় দুই দুর্বৃত্ত শিশুটিকে কিছু খাবার কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে পাশ্ববর্তী একটি দোকানে নিয়ে যায়। এরপর তারা তাকে সেখান থেকে অপহরণ করে। ওইদিন সকাল ১১টার দিকে শিশুটির সন্ধান না পেয়ে ভেঙ্গে পড়েন তার বাবা কামাল হোসেন এবং মা কানিজ ফাতিমা। পরে তারা কাঠালিয়া থানায় একটি মামলা দায়ের এবং একই সাথে র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করেন।

এদিকে শিশুটির মুক্তিপণ বাবদ অপহরনকারীরা তার বাবা-মায়ের মুঠোফোনে ৫ লাখ টাকা দাবি করে। তারা প্রাথমিকভাবে অপহণিকারীদের বিকাশ নম্বরে ৫ হাজার টাকা প্রেরণ করেন এবং বাকী টাকা টাকা দিচ্ছি দেব বলে সময় ক্ষেপন করেন। এই সময়ে র‌্যাব প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে। ভোরে স্থান পরিবর্তনের সময় বেতাগীর বদনীখালী খেয়াঘাট থেকে শিশুটিকে উদ্ধার এবং দুই অপহরণকারী বরগুনার বামনার জুয়েল হাওলাদার ও সুজন হাওলাদারকে আটক করে র‌্যাব।

নাফির বাবা-মা জানান, অপহরণকারীদের সাথে তাদের কোন পূর্ব পরিচয় ছিলো না। শুধুমাত্র মুক্তিপণের জন্যই নাফিকে অপহরণ করে তারা।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর