২৫ এপ্রিল, ২০১৭ ১৬:৫৭

ফুলবাড়ীতে গ্রামবাসীর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ

রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

ফুলবাড়ীতে গ্রামবাসীর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ

দুর্ভোগের পর অবশেষে দশ গ্রামের মানুষের যাতায়াতে বাঁশের সাঁকো নির্মাণ করেছে গ্রামবাসীরা। দিনাজপুরেরর ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের লক্ষিপুর থেকে মহাদীপুরসহ বিভিন্ন গ্রামে যাতায়াতে এ বাসের সাঁকোটিই ভরসা। আজ মঙ্গলবার খয়েরবাড়ী ইউপির মহাদীপুর, মহেশপুর, বারই পাড়াসহ কয়গ্রামের মানুষ একত্রে বাঁশের সাকোটি নির্মাণ করছেন। 

গ্রামবাসীরা জানা যায়, ওই স্থানে একটি ব্রীজ ছিল। ব্রীজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ৩২ লাখ ব্যায়ে একটি নতুন ব্রীজের টেন্ডার হয়। টেন্ডার হওয়ার ওই ব্রীজটির ঠিকাদার পুরাতন ব্রীজটি গত ৬ মাস আগে ভেঙে নিয়ে যাওয়ার পর এখণ পর্যন্ত সেখানে নতুন ব্রীজ নির্মাণ কাজ শেষ হয়নি। যাতায়াতের বিকল্প কোনও রাস্তাও তৈরি করে নাই। গত কয়েক দিনের টানা বর্ষণে এখণ সেখানে ৩ থেকে ৪ ফুট পানি হওয়ায় গ্রামবাসীরা যাতায়াত করতে পারছিলনা। অবশেষে গ্রামবাসীরা নিজেরাই উদ্যোগ নিয়ে গত রবিবার থেকে এ বাঁশের সাঁকো নির্মাণ কাজ শুরু করে। আজ মঙ্গলবার সাঁকোর কাজ শেষ হয়। 

মহাদীপুর গ্রামের বাসিন্দা মঞ্জুরুল হক, মহেশপুর গ্রামের সুশিল, ইউপি সদস্য সাইফুল ইসলাম, একই এলাকার বাসিন্দা জাহাঙ্গির আলম বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন মহাদীপুর, কিসমতলালপুর, বালুপাড়া, বারাইপাড়াসহ দশ গ্রামের প্রায় ৫ হাজার লোক ও লক্ষ্মীপুর স্কুল এন্ড কলেজের অধ্যায়নরত শতশত শিক্ষার্থীরা যাতায়াত করে। এতদিন তারা ব্রীজের নীচ দিয়েই হেঁটে যাচ্ছিল। 

খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের বলেন ব্রীজ নির্মাণের স্থানে পানি হওয়ায় ঠিকাদার ব্রীজটি নির্মাণ কাজ করতে পারছে না। তবে গ্রামবাসীরা ইচ্ছা করলে অন্য রাস্তা দিয়েও যাতায়াত করতে পারত। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর