২৫ এপ্রিল, ২০১৭ ১৭:০৪

বরিশালে দেয়াল ধসে ৩ নির্মাণ শ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে দেয়াল ধসে ৩ নির্মাণ শ্রমিক আহত

বরিশাল নগরীর হাটখোলা মন্দির সংলগ্ন এলাকায় ৬তলা ভবনের নির্মাণাধীন কলামের (পিলার) পাশের পুরনো দেয়াল ধসে পড়ে ৩ শ্রমিক আহত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এই দুর্ঘটনায় আহত তিন শ্রমিক মো. কালাম, মো. কবির ও মো. নান্নুকে উদ্ধার করে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে স্থানীয়রা। পুরনো দেয়ালের পাশে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না নিয়ে মাটি খুঁড়ে কলাম নির্মাণ করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 

এলাকাবাসী জানায়, পিয়াজ পট্টির ব্যবসায়ী গৌতম সাহা হাটখোলা মন্দির সংলগ্ন তার মালিকানাধীন জমিতে সম্প্রতি ৬ তলা ভবন নির্মাণের কাজ শুরু করেন। তার জমির চারিদিকে পুরনো দেয়াল রয়েছে। ওই দেয়ালের পাশে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না নিয়ে কলাম নির্মাণের জন্য মাটি খুঁড়ে গর্ত করে শ্রমিকরা। এতে ওই পুরনো দেয়াল নাজুক হয়ে যায়। ওই গর্তে কলাম নির্মাণের জন্য শ্রমিকরা রড বাঁধার কাজ করছিল। দুপুরে আকস্মিক ওই দেয়াল ধ্বসে ৩ শ্রমিকের উপরে পড়ে। এতে তারা তিন জনই আহত হয়।

সহকর্মী শ্রমিক মো. শামীম জানান, তিনি অদূরে ছিলেন। হঠাৎ দেয়াল ধ্বসের শব্দ পেয়ে তিনিসহ অন্যান্যরা আহত ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। এদের মধ্যে কালামের অবস্থা গুরুতর বলে তিনি জানান।

ঘটনাস্থল পরিদর্শনকারী কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, আহতদের মধ্যে ২জন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। অপর জনকে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন আতাউর। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর