২৫ এপ্রিল, ২০১৭ ১৭:২২

মেহেরপুর পৌর নির্বাচনে দুই এসআই সাময়িক বরখাস্ত

মেহেরপুর প্রতিনিধি :

মেহেরপুর পৌর নির্বাচনে  দুই এসআই সাময়িক বরখাস্ত

মেহেরপুর পৌরসভা নির্বাচনে দায়িত্বে অবহেলার দায়ে পুলিশের দুই উপ পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থগিত হওয়া মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে ছিলেন তারা। এরা হচ্ছেন, এসআই কার্তিক চন্দ্র পাল ও এসআই ফকরুল ইসলাম।

ভোট গ্রহণ শুরুর আগের রাতে ওই দুই কেন্দ্রে ব্যালট পেপারে সিল দিয়ে বাক্স ভর্তির অভিযোগে আজ দুপুরে ভোট গ্রহণ  স্থগিত করেছে জেলা রিটার্নিং অফিসার।

মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় (পুরুষ) কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুব্রত কুমার পাল ও মহিলা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার একে এম শাহিন কবির রিটানিং আফিসারের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। তারা  দুজন লিখিত অভিযোগে জানিয়েছে ওই দুই কেন্দ্রে সোমবার রাত ২ টা ৩০ মিনিটের দিকে প্রিজাইডিং অফিসার সহ কেন্দ্রের সকলকে জিম্মি করে  ৯ শ' ব্যালেট পেপার শিল মেরে রেখে যায়।  এই অভিযোগে ভোট গ্রহণের ২ ঘণ্টা  পর সকাল ১০ টার দিকে ভোট গ্রহণ বন্ধ করা হয়। পরে দুপুর ১২টার দিকে চুড়ান্ত ভোট গ্রহণ স্থগিত করা হয়। 

মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান জানান, ওই দুই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদ্বয় রাতে ব্যালটে সিল দেয়ার বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে। এ কারণে এসআই কার্তিক কুমার পাল ও ফকরুল ইসলামকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার পূর্বক সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এব্যাপারে সমায়িক বরখাস্ত হওয়া পুলিশের দুই এসআই জানান, যে কারণে আমাদের বরখাস্ত করা হয়েছে তেমন ঘটনা আদৌ ঘটেনি।

প্রসঙ্গ, দুপুর বারটার দিকে মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ২ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। বাকি ১৩ টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।


বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০ ১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর