২৫ এপ্রিল, ২০১৭ ১৭:৫৫

বগুড়ায় ৭ দিন ব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ৭ দিন ব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা শুরু

ক্ষুদ্র ও কুটির শিল্পে উৎপাদিত পণ্যের প্রসার, প্রদর্শন ও বিক্রির মাধ্যমে শিল্পকে আর্থিক গতি দিতে বগুড়ায় ৭দিন ব্যাপী শুরু হয়েছে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা। আজ মঙ্গলবার বেলা ১১টায় বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তন চত্বরে   বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের উদ্যোগে এ মেলার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন। মেলার আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুজ্জামান, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, বিসিক ঢাকা’র মহা-ব্যবস্থাপক (বিপনন) শরিফুল ইসলাম ভুঁইয়াসহ আরও অনেকে।

এসময় বিসিক বগুড়া’র উপ-মহাব্যবস্থাপক মোঃ হজরত আলী জানান, মেলায় ৫০টিস্টল রয়েছে। বগুড়া বিসিকের আওতায় থাকা কুটির শিল্প কারখানা ও বিভিন্ন এলাকায় কুটির শিল্পের কাজ যারা করে তাদের নিয়ে এ মেলা করা হয়েছে। এ মেলার মাধ্যমে সাধারণ মানুষ খুব সহজে পণ্যের প্রচার পাবে। পাশাপাশি, ক্রেতারা তাদের সেরা পণ্যটি যাচাই বাছাই করে কিনতে পারবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসনের সহযোগিতায় এ মেলায় সিলভার পাতিল, হ্যান্ডি ক্র্যাফট, বিভিন্ন ধরনের নকশা করা কাপড়, কাঁথা, বাঁশ বেতের তৈজসপত্র, পাটজাত দ্রব্যসহ প্রায় অর্ধশত স্টল স্থান পেয়েছে।

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর