২৫ এপ্রিল, ২০১৭ ১৮:৫৩

চাঁদা না পেয়ে অটোচালকের পা ভেঙে দেওয়ার অভিযোগ ট্রাফিক পুলিশের বিরুদ্ধে

লক্ষ্মীপুর প্রতিনিধি:

চাঁদা না পেয়ে অটোচালকের পা ভেঙে দেওয়ার অভিযোগ ট্রাফিক পুলিশের বিরুদ্ধে

লক্ষ্মীপুরে চাঁদা না পেয়ে এক অটোরিকশা চালককে পিটিয়ে পা ভেঙে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে অর্কো নামের দায়িত্বরত ট্রাফিক পুলিশের বিরুদ্ধে। মুমূর্ষু অবস্থায় আহত অটোরিকশা চালক পলাশকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢাকা-রায়পুর মহাসড়কের লক্ষ্মীপুর জিরো পয়েন্টে এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ অটোরিকশা চালকরা গাছের গুড়ি ফেলে ওই সড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। এ সময় সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগের শিকার হন যাত্রীরা। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষুব্ধ চালকের অভিযোগ, শহরের ঝুমুর সিনেমা হলের সামনে থেকে অটোরিকশা নিয়ে চালক পলাশ লক্ষ্মীপুর জিরো পয়েন্ট এলাকায় পৌঁছালে ট্রাফিক পুলিশ অর্কো ওই চালকের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করেন। এ সময় পলাশ তাকে ৩০০ টাকা দিলে তিনি পুরো টাকার জন্য পলাশকে লাথি মেরে টানা হেঁচড়া করে বেদম মারধর করে। এক পর্যায়ে স্থানীয় জনতা ওই ট্রাফিক পুলিশের হাত থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। পরে উত্তেজিত অটোরিকশা চালকরা সংঘবদ্ধ হয়ে ঘটনাস্থলে এসে সড়ক অবরোধ করে। এর আগেই অভিযুক্ত ট্রাফিক পুলিশ পালিয়ে যায়। 

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফুল ইসলাম ঘটনাস্থলে এসে অভিযুক্ত ট্রাফিক পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা। 

পুলিশের এই কর্মকর্তা গণমাধ্যমকর্মীদের কাছে বলেন, যে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে অভিযোগ তা লিখিতভাবে অভিযোগ করা হলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে অভিযুক্ত ট্রাফিক পুলিশ অর্কো বাংলাদেশ প্রতিদিনকে জানান, “অবৈধভাবে চালিত অটোরিকশা প্রতিদিন একটি করে ধরে নিয়ে মামলা দেয়া হয়। ওই অটোরিকশাটি ধরার পর সে আমাকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাকে ধরতে গেলে সে পড়ে গিয়ে আহত হয়।” 

৫০০ টাকা চাঁদা দাবির বিষয়ে জানতে চাইলে তিনি তা অস্বীকার করে বলেন, ৫০০ টাকার মামলা দেয়ার কথা বলা হয়েছে।  

তবে অন্য অটোরিকশা চালকরা অভিযোগ করেন, ট্রাফিক পুলিশ ধরলেই ৩০০ থেকে ৫০০ টাকা দিতে হয়, আর না দিলে মামলা অথবা তাদের হেনস্থা করা হয়।

এদিকে হাসপাতালে আহত পলাশকে দেখতে এসে তার মা লায়লা আক্তার গণমাধ্যমকে বলেন, চাঁদা না পেয়ে পুলিশ আমার ছেলেকে পিটিয়ে পা ভেঙ্গে দিয়েছে, এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জয়নাল আবেদীন জানান, পলাশের শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে, ডান পা ভেঙ্গে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর