২৬ এপ্রিল, ২০১৭ ১৩:২৮

সাড়ে ৩ লাখ শিক্ষার্থীর জঙ্গিবাদ ও মাদক বিরোধী শপথ

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

সাড়ে ৩ লাখ  শিক্ষার্থীর জঙ্গিবাদ ও মাদক বিরোধী শপথ

মাদক ও জঙ্গিমুক্ত রংপুর গড়ার অঙ্গীকার নিয়ে জেলার আট উপজেলার ৮৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ লাখ ৫৩ হাজার শিক্ষার্থী শপথ নিয়েছে। 

‘মাদক ও জঙ্গি থেকে মুক্তিতে.....লড়বো মোরা একসাথে যুক্তিতে ও শক্তিতে’ শ্লোগানকে সামনে রেখে আজ বুধবার সকাল ১০টা ৫৫ মিনিটে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে একযোগে এই শপথ নেয়। জেলা পুলিশ প্রশাসন এই শপথ অনুষ্ঠানের আয়োজন করে।

রংপুর ক্রিকেট গার্ডেনে শপথ অনুষ্ঠানে নগরীর ১০টি স্কুল, কলেজ ও মাদ্রাসার ১০ হাজার শিক্ষার্থীকে শপথ পাঠ করান রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান।
  
এসময় তিনি বলেন, মাদক ও জঙ্গি রোধে শিক্ষার্থীদের মধ্যে চেতনা সৃষ্টির লক্ষ্যে এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এটি দেশের প্রথম জেলা যেখানে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একযোগে শপথ নিল। 

শপথ পাঠের আগে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। অন্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবীর,বশীর আহমেদ ও পুলিশ লাইন্স স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. জালাল উদ্দিন আকবর বক্তব্য দেন। 

রংপুর জিলা স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শাহবাজ তানভীর শাওন বলে, “নিজে মাদক সেবন করবো না, অন্যকে সেবন করতে দেবো না, নিজে জঙ্গি হবো না, অন্যকে জঙ্গি হতে দেবো না এই অঙ্গীকার করে শপথ নিয়েছি। এগুলো থেকে আমরা দূরে থাকবো এবং অন্যদেরও দূরে থাকার পরামর্শ দেবো।”

পুলিশ লাইন্স স্কুল ও কলেজের একাদশ শ্রেণির ছাত্রী রওশন আরা বলে, “আজ যে শপথ নিলাম সেটা পালনে সদা সচেষ্ট থাকবো”।

রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, “জেলা পুলিশ প্রশাসনের এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। রংপুরের মত সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শপথ নিলে মাদক ও জঙ্গি রোধে চেতনা জাগ্রত হবে”। 

রংপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, জেলা পুলিশের এই উদ্যোগ অনুকরণীয় ও দৃষ্টান্তমূলক। এর ফলে শিক্ষার্থীরা মাদক ও জঙ্গিবাদের ক্ষতিকর দিক সম্পর্কে আরও সচেতন হবে। তারা নিজেদের এসব থেকে দূরে রাখতে পারবে। অন্যদেরও সচেতন করতে পারবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর