২৬ এপ্রিল, ২০১৭ ১৫:১৫

বগুড়ায় ম্যাটস শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ম্যাটস শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

৪ দফা দাবিতে আজ বুধবার বগুড়ায় ম্যাটস্ শিক্ষার্থীরা মিছিল, সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনায় পুলিশ সাত জনকে আটক করেছে। 

জানা যায়, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন (বিডিএমএসএ) ব্যানারে ৪ দফা দাবিতে সকাল সাড়ে ৯টায় শহরের সাতমাথা থেকে আন্দোলনকারীরা শহরের তিনমাথা রেলগেট এলাকায় মিছিল করে। সেখানে সকাল ১০ টা থেকে মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। পুলিশের বাধার মুখে আন্দোলনকারীরা তিনমাথার কাছে স্টেশন রোডে অবরোধ করে রাখে। প্রায় ৪৫ মিনিট অবরোধের সময় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় পুলিশ তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে পালিয়ে আসার সময় আন্দোলনকারীরা রাস্তায় গাড়ি ভাঙচুর শুরু করে। এসময় পুলিশ লাঠিচার্জ শুরু করলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। ঘটনাস্থল থেকে কয়েকজন শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

টি ম্যাটস্ এর ৩য় বর্ষের ছাত্রী হোসনে আরা জানান, বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ি উচ্চ শিক্ষা, মেডিকেল এডুকেশন বোর্ড, কর্মসংস্থান নিশ্চিত ও ইন্টার্ণশিপ ভাতা চালুর দাবিতে তাদের এ আন্দোলন। 

শহরের প্রাইম ম্যাটস এর দ্বিতীয় বর্ষের ছাত্র হাফিজুর রহমান জানান, পুলিশের লাঠিচার্জে অন্তত ৩০ জন ছাত্র আহত হয়েছে। 

করতোয়া কুরিয়ার সার্ভিসের চালক আছির উদ্দিন জানান, শুধু গাড়ি ভাঙচুর নয়, তাকে ও হেলপার আনিছারকে বেধড়ক মারপিট করেছে ছাত্ররা। 

বগুড়ার সদর থানার ওসি (তদন্ত) আসলাম আলী জানান, আন্দোলনকারীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাদের ধাওয়া করে। এসময় সাতজনকে আটক করা হয়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর