২৬ এপ্রিল, ২০১৭ ২০:২০

মঠবাড়িয়ায় র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

মঠবাড়িয়ায় র‌্যাবের অভিযান

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪ ভুয়া ডাক্তার আটক করেছে র‌্যাব। বুধবার দুপুরে র‌্যাব-৮’র সহকারি পরিচালক মো. হাসান আলীর নেতৃত্বে ভুয়া ডাক্তার বিরোধী এক বিশেষ অভিযানে আটক করা হয় তাদের। পরবর্তীতে আটক ৪ ভুয়া ডাক্তারের ৩ জনকে অর্থদণ্ড এবং একজনকে অর্থ ও কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এরা হলো মঠবাড়িয়ার দক্ষিণ বন্দর এলাকার মো. ইউসুফ আলী খলিফার ছেলে মো. আলমগীর হোসেন, মো. নুরুল হক হাওলাদারের ছেলে মো. রিয়াজুল ইসলাম, মৃত ইসমাইল মাতুব্বরের ছেলে মো. মাসুম মাতুব্বর এবং আ. ছাত্তার চৌধুরির ছেলে মো. আবুল খায়ের চৌধুরী। এরা সকলেই স্থানীয় বাসিন্দা এবং তারা মঠবাড়িয়া শহরের কে এম লতিফ সুপার মার্কেটের মাতুব্বর ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার পরিচয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলো।

র‌্যাব-৮’র সহকারী পরিচালক মো. হাসান আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের বিশেষ দল মঠবাড়িয়া শহরের মাতুব্বর ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৪ ভুয়া ডাক্তার আটক করে। তারা এমবিবিএস সহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। আটকের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সিভিল সার্জনের প্রতিনিধি সহ স্থানীয় মানুষের সামনে তারা এমবিবিএস কিংবা বিশেষজ্ঞ ডাক্তার নয়, তারপরও ভ‚য়া পরিচয়ে জনসাধারনের সাথে প্রতারণার কথা স্বীকার করেন।

পরে পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব দাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ (৮) ধারায় আলমগীর হোসেনকে ৫০ হাজার, রিয়াজুল ইসলামকে ৩০ হাজার, মাসুম মাতুব্বরকে ৫০ হাজার জরিমানা এবং আবুল খায়ের চৌধুরীকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর