২৭ এপ্রিল, ২০১৭ ১৫:০৩

মোরেলগঞ্জে বাঁধ দিয়ে খাল বন্ধ করে দিলেন মেম্বার

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ:

মোরেলগঞ্জে বাঁধ দিয়ে খাল বন্ধ করে দিলেন মেম্বার

বাগেরহাটের মোরেলগঞ্জে শতবছরের পুরানো একটি রেকর্ডকৃত খালে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। নিশানবাড়িয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আলীর বাজার থেকে নলবুনিয়া হয়ে ভোলা নদীতে মিশে যাওয়া জনগুরুত্বপূর্ণ আমলকীতলা খালটিতে আকস্মিকভাবে বাঁধ দেওয়া হয়।

ভুক্তভোগীরা জানান, ওয়ার্ড মেম্বারের উদ্যোগে ৬/৭দিন পূর্বে পুরনো এই খালটিতে বাঁধ দেওয়া হয়েছে। এর ফলে ক্ষতির সম্মুখীন হয়েছে প্রায় ৪শ’ বিঘা জমিতে থাকা কয়েকটি মৎস ঘের। কোন প্রকার নোটিশ বা সরকারি অনুমোদন ছাড়াই নেহায়েত ব্যক্তিগত প্রয়োজনে খালটিতে বাঁধ দিয়ে পারাপারের জন্য এখানে থাকা পুলটি ভেঙে ফেলা হয়েছে। 

এ বিষয়ে ওয়ার্ড মেম্বার মো. মেম্বার আবুল কালাম বলেন, ব্যক্তিগত উদ্যোগে খালে বাঁধ দেওয়া হয়েছে। এই কাজটি চেয়ারম্যান ও আমার উদ্যোগে করেছি। এ সম্পর্কে চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, লবন পানি প্রবেশ রোধে এবং স্থানীয়দের দাবির কারনে খালে বাঁধ দেওয়া হয়েছে। 

আমলকীতলা খালে এই বাঁধের বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মো. আলমগীর হোসাইন বলেন, ঘটনাটি আমাদের নজরে আসেনি। কেউ অভিযোগও করেনি। রেকর্ডকৃত খালে কারো ব্যক্তিগত উদ্যোগে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করার কোন বিধান নেই। জনস্বার্থে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর