২৭ এপ্রিল, ২০১৭ ১৬:৪৯

রাঙামাটিতে বাঙালি ছাত্র পরিষদের বিক্ষোভ

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে বাঙালি ছাত্র পরিষদের বিক্ষোভ

পাহাড়ে খুন, অপহরণ, চাঁদাবাজি বন্ধ ও ছাদেকুল হত্যার বিচার দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সংগঠনটির উদ্যোগে পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। 

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তরা অভিযোগ করে বলেন, পার্বত্যাঞ্চলে উপজাতি নামধারী সন্ত্রাসী সংগঠনগুলো একের পর এক নিরীহ বাঙালিদের হত্যা করে যাচ্ছে। কিন্তু তার কোন বিচার আজও পায়নি সেসব ক্ষতিগ্রস্ত পরিবার। এছাড়া এসব সংগঠনের চাঁদাবাজির অতিষ্ট হয়ে পড়েছে পাহাড়ের সাধারণ ব্যবসায়ীরা। চাঁদা না দিলে গুম হয়ে যায়। কিন্তু তাদের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে বিশেষ কোন ব্যবস্থাগ্রহণ করা হয়নি।

এসময় অবিলম্বে ছাদেকুল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও উপজাতি সন্ত্রাসীদের খুন, অপহরণ, চাঁদাবাজি বন্ধের বিরুদ্ধে বিশেষ ব্যবস্থাগ্রহণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান সংগঠনটির নেতাকর্মীরা। 

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের আহ্বায়ক বেগম নূরজাহান, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/২৭ এপ্রিল ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর