২৭ এপ্রিল, ২০১৭ ১৭:০৫

নাটোরে ইসলামী আন্দোলন নেতা গ্রেফতার

নাটোর প্রতিনিধি:

নাটোরে ইসলামী আন্দোলন নেতা গ্রেফতার

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বুধবার মধ্যরাতে ইসলামী আন্দোলন নাটোর জেলা শাখার সভাপতি ও নাটোর জেলা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ আইনজীবী আমেল খান চৌধুরীকে পুলিশ গ্রেফতার করেছে।

শহরের চৌধুরীপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকদার মোঃ মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ শহরের চৌধুরী পাড়া মহল্লায় আইনজীবী আমেল খান চৌধুরীর বাড়িতে গিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। বৃহষ্পতিবার সকাল নয়টা পর্যন্ত তাঁকে থানা হাজতে রাখা হয়েছে।

থানায় কর্তব্যরত উপ পরিদর্শক জুবায়ের হোসেন জানান, আমেল খান চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে মামলা হয়েছে। বুধবার রাতেই মামলাটি দায়ের করা হয়। এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে তিনি অপারগতা প্রকাশ করেন।

সকালে জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার ও আব্দুল কাদের থানায় গিয়ে মামলার খোঁজ খবর নেন।

আমেল খান চৌধুরীর বড় ভাই আলিম খান চৌধুরী জানান, তার ছোট ভাই আমেল স্বভাবসুলভ ভাবে সব সময় অন্যায়ের প্রতিবাদ করেন। এ কারণে সম্প্রতি তিনি শহরে চলমান মেলার লটারীর বিরুদ্ধে সোচ্চার হন। মেলায় লটারীর আয়োজকদের বিরুদ্ধে আদালতে মামলাও করেছেন। মামলার তদন্তে অভিযোগের সত্যতা এলে আসামিদের বিরুদ্ধে সমনের নির্দেশ দেয়া হয়। একই সাথে তার নেতৃত্বে  লটারীর নামে জুয়ার বিরুদ্ধে মানববন্ধন করে জেলা প্রশাসনকে স্মাারকলিপি দিয়ে লটারী বন্ধ করার দাবি জাননো হয়। এতে ক্ষুব্ধ হয়ে স্বার্থান্বেষী একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা কল্পকাহিনী দিয়ে মামলা করেছেন। মামলার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তার মনোবল ভেঙে দেওয়ার জন্য তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমিন তালুকদার তাকে গ্রেফতারের নিন্দা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর