২৭ এপ্রিল, ২০১৭ ২১:৪৩

নোয়াখালীতে ম্যাটস শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীতে ম্যাটস শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

নোয়াখালী ম্যার্টসর শিক্ষার্থীদের জেলা প্রশাসকের অফিসের সামনে বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে আন্দোলন চলাকালে জেলা প্রশাসকের অফিস ঘেরাও কালে পুলিশের সঙ্গে সংঘর্ষে ২০জন আহত হয়েছেন। এসময় ১১জন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশের একটি পিকআপ ও একটি সিএনজি ভাংচুর করেছে বলে পুলিশের দাবী।
সংঘর্ষে আহতরা হলেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার জেলা সভাপতি ও নোয়াখালী ম্যাটস’র ৩য় বর্ষের শিক্ষার্থী মো. আরএইচ রিফাত, সাধারণ সম্পাদক মুহাম্মদ দাউদুল ইসলাম শিমুল, রাকিব হাসান, অনিতা ভৌমিক, জুয়েনা  ও মিমসহ ২০জন। এসময় বিক্ষুব্ধ শির্ক্ষাথীরা পুলিশের গাড়ি ও সিএনজির ভাংচুর করেছে। পুলিশের লাঠিচার্জে বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে। আটককৃতদের নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও ম্যার্টস শির্ক্ষাথীরা জানায়, দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে বিকালে মৌন মিছিল ও প্রতিবাদ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অব্স্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করার চেষ্ঠা করে এবং বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জেলা প্রশাসককে দাবি মানার জন্য শ্লোগান দেয়। এসময় পুলিশ এসে তাদেরকে বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের তাদের সংঘর্ঘ বাধে। এতে সংঘর্ষে ও পুলিশের লাঠিচার্জে অন্তত ২০ ম্যাটর্স শিক্ষার্থী আহত হয়। এসময় পুলিশ ১১জনকে শিক্ষার্থীকে আটক করে। রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ম্যার্টস ঘেরাও করে রাখে। এতে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

অতি: পুলিশ সুপার নবজ্যোতি খীসা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত কয়েক দিনের মতো ম্যার্টস শিক্ষার্থীরা আন্দোলন করছে। বিকালে ডিসি অফিসের সামনে অবস্থানের এক পর্যায়ে ডিসি অফিস ঘেরাও করে পুলিশ বাঁধা দিলে সংঘর্ষ জড়িয়ে পড়ে এবং তারা পুলিশের একটি পিকআপ ও একটি সিএনজি ভাংচুর করে। এঘটনায় পুলিশ ১১জনকে আটক করেছে।  

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর