শিরোনাম
২৮ এপ্রিল, ২০১৭ ১০:১৮

সংঘর্ষের ঘটনায় নোয়াখালী ম্যাটস অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

সংঘর্ষের ঘটনায় নোয়াখালী ম্যাটস অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি অবনতির আশঙ্কায় নোয়াখালী চিকিৎসা প্রশিক্ষণ বিদ্যালয় (ম্যাটস) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ছাত্রদের রাতের মধ্যে এবং ছাত্রীদের শুক্রবার সকাল ৮টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে মৌন মিছিল ও প্রতিবাদ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অব্স্থান নেয় ম্যাটসের শিক্ষার্থীরা। এসময় তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করার চেষ্টা করে এবং বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জেলা প্রশাসককে দাবি মানার জন্য স্লোগান দেয়। 

এসময় পুলিশ এসে তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের তাদের সংঘর্ষ বাধে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশের গাাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে ও পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫ ম্যাটস শিক্ষার্থী আহত হয় । এ সময়ে পুলিশের গাড়ীসহ একটি সিএনজি ভাংচুর হয়। পরে পুলিশ ১১জনকে শিক্ষার্থীকে আটক করে।  

এ ব্যাপারে নোয়াখালী ম্যাটসের অধ্যক্ষ ডা. সাহাবউদ্দিন জানান, পরিস্থিতি শান্ত রাখতে রাত ৮টায় সিন্ডিকেটের জরুরি সভা ডেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর