২৮ এপ্রিল, ২০১৭ ১৬:৪৫

নাটোরে আইনগত সহায়তা দিবস পালন

নাটোর প্রতিনিধি:

নাটোরে আইনগত সহায়তা দিবস পালন

রক্তদান কর্মসূচি, আলোচনা সভা এবং বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে নাটোরে পঞ্চম আইগত সহয়তা দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ রেজাউল করিমের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রাটি মাদ্রাসা মোড় প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতীয় আইনগত সহয়তা দিবসের তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে এক আলোচনা সভার আয়োজন করা হয়। "বিরোধ যেন মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়" এই প্রতিপাদ্য বিষয়ের ওপর অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো: রেজাউল করিম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (কর্মকর্তা) ও সিনিয়র সহকারী জজ মোঃ আসাফ-উদ-দৌলা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান সিদ্দিকী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার টগর, জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম ও জিপি আসাদুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানে নাটোর ডায়াবেটিক সমিতি বিনামূল্যে প্রায় এক'শো জনের ডায়াবেটিক চেক আপের ব্যবস্থা করে। এছাড়া বিকেলে দিবসের তাৎপর্য তুলে ধরে নাটোর জেলা কারাগারে আলোচনা সভা এবং সন্ধ্যায় জেলা তথ্য অফিসের তত্বাবধায়নে শহরের মাদ্রাসা মোড়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

 

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর