২৮ এপ্রিল, ২০১৭ ১৯:০৬

টেকনাফে ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩৬ কোটি ৩০ লাখ টাকা বলে জানা যায়।

শুক্রবার সকালে টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি সাবরাং কচুবনিয়া এলাকা থেকে এ চালানটি উদ্ধার করতে সক্ষম হয়। তবে ইয়াবা উদ্ধারের এই ঘটনায় পাচারকারীদের কাউকে আটক করা যায়নি বলেও জানায় বিজিবি।

বিজিবি সূত্রে জানায়, শুক্রবার সকাল ১০ টার দিকে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকনাফস্থ অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ বিজিবিএম, পিবিজিএম (বার) এর নেতৃত্বে ব্যাটলিয়ানের একটি বিশেষ টহলদল ইয়াবার একটি বড় চালান টেকনাফের পশ্চিম দিকে অবস্থিত বঙ্গোপসাগর দিয়ে কচুবনিয়া এলাকায় আসবে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অবস্থান নেয়। কচুবনিয়া এলাকায় তল্লাশী অভিযান পরিচালনা করে এক পর্যায়ে আনুমানিক সকাল ১০ ঘটিকার সময় টহলদল কচুবনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে অবস্থিত একটি পানের বরজের বেড়ার পার্শ্বে খড় এবং লতাপাতা দিয়ে অভিনব কৌশলে লুকানো অবস্থায় ০৪ (চার) টি বস্তা দেখতে পায়। পরবর্তীতে উক্ত বস্তাগুলো বের করে খুলে গণনা করে ৩৬ কোটি ৩০ লাখ টাকা মূল্যমানের ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ জানান, মিয়ানমার থেকে বঙ্গোপসাগর হয়ে ইয়াবার একটি বড় চালান সাগর তীরবর্তী সাবরাং কচুবনিয়ায় আসার সংবাদে বিজিবির টহল অভিযান চালিয়ে ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটের বড় চালানটি আটক করে। উদ্ধার ইয়াবা ট্যাবলেট সমূহ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানায়।

 

বিডি-প্রতিদিন/ ২৮ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর