২৮ এপ্রিল, ২০১৭ ২১:০৫

বগুড়ায় পৃথক অভিযানে ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পৃথক অভিযানে ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ৪

বগুড়ায় পৃথক অভিযানে ৩টি আগ্নেয়াস্ত্র, ৯ রাউন্ড গুলিসহ চার জনকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য অফিসের কর্মকর্তারা ও গাবতলী থানা পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বগুড়ার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ পরিচালক পরিতোষ কুমার কুন্ড জানান, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া সদরের বাঘোপাড়া বাজারের পাশে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্যরা ওৎপেতে থাকে। এসময় দিনাজপুর থেকে বগুড়ায় আসার পথে বগুড়া রংপুর মহাসড়কে শাহীনের ইটভাটার সামনে দুইজন মোটরসাইকেল আরোহীকে চ্যালেঞ্জ করে। এসময় ওই দুই যুবক ধস্তাধস্তি শুরু করে। পরে তাদেরকে আটক করে তল্লাশী করে শরীরে বিশেষভাবে বাঁধা অবস্থায় দুটি আমেরিকার তৈরী নাইন এম এম পিস্তল, ৪টি ম্যাগজিন, ৬ রাউন্ড গুলি ও ১০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এসময় মোটর সাইকেলটিও উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় বগুড়ার শিবগঞ্জ উপজেলার বানাইল গ্রামের লোকমান মোল্লার ছেলে বারিক (৩৫) ও দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ধরনদা গ্রামের শাজাহান আলমের ছেলে রিফাত আহম্মেদ (২২)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের এস আই সিরাজুল ইসলাম জানান, গ্রেফতারকৃত দুই যুবকের বিরুদ্ধে নিজে বাদী হয়ে অস্ত্র ও মাদক আইনে মামলা দায়ের করেছেন।

অপর দিকে গাবতলীতে ছিনতাইকারী নাহিদুল ইসলাম ওরফে ছিনতাই নয়নের শোবার ঘর থেকে পুলিশ দেশিয় তৈরি একটি আগ্নেয়াস্ত্র ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় নতুন করে একটি অস্ত্র আইনে মামলা করেছে পুলিশ। 

বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক সোহেল রানা জানান, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের মড়িয়া কবিরাজ বাড়ী গ্রামের মোফাজ্জল হোসেন প্রামানিক ছেলে নাহিদুল ইসলাম ওরফে ছিনতাই নয়নের শয়ন ঘরের ভেন্টিলেটরের ওপর থেকে দেশিয় তৈরি আগ্নেয়াস্ত্র ও ১২ বোরের ইউএসএ লেখা বিদেশি ৩ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই শাহাদত হোসেন বাদী হয়ে ছিনতাইকারি নয়ন ও শফিকুল ইসলাম সাক্কুর বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা করেছে। শুক্রবার আসামীদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
 
বগুড়ার গাবতলী থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুজ্জামান জানান, তাদের জিজ্ঞাসাবাদে অস্ত্র রাখার কথা স্বীকার করে। পরে অস্ত্র উদ্ধার হলে তাদের অস্ত্র মামলায় গ্রেফতার করা হয়। এর আগে তাদেরকে অন্য একটি মামলায় আটক করা হয়।

 


বিডি-প্রতিদিন/ ২৮ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর