২৯ এপ্রিল, ২০১৭ ১২:৩৫

মাদারীপুরে ব্যবসায়ীকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে ব্যবসায়ীকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

মাদারীপুরের শিবচর উপজেলা ভদ্রাসন বাজারের এক ব্যবসায়ীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগে জানা যায়, শিবচর উপজেলার দাসপাড়া গ্রামের হোসেন খানের মেয়ে তাসলিমা বেগম সিঙ্গাপুরে নেয়ার  কথা বলে ভদ্রসন বাজারের ব্যবসায়ী খালেকের কাছ থেকে প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা নেন। বিদেশ না নেয়া এবং টাকা পরিশোধ না করায় তাসলিমার সাথে এ নিয়ে বিরোধ চলছিল খালেকের। 

এই ঘটনার জের ধরে মারধর ও জিনিসপত্র লুটপাটের অভিযোগ এনে গত ২৩ মার্চ শিবচর থানা একটি মামলা করেন তাসলিমা। এই মামলায় ভদ্রাসন বাজারের ব্যবসায়ী আব্দুল খালেক, খলিলুর রহমান সুমন, বিপ্লব হোসেন, জাকির হোসেন, লালচান খানসহ ৩/৪ জনকে আসামি করা হয়। মামলা দায়ের করায় ভদ্রাসন বাজারের ব্যবসায়ীদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ। আসামিদের অধিকাংশই দরিদ্র। তারা থানা পুলিশের ভয়ে স্বাভাবিক কাজকর্ম করতে পারছেন না। এছাড়াও বিপ্লব নামে এক কলেজ ছাত্রকে মামলার আসামি করা হয়েছে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন। 

মামলার বাদী তাসলিমার সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কিছু বলতে রাজি হননি। অপরদিকে, মামলার প্রধান আসামি খালেক সরদার বলেন, আমাদের নামে মিথ্যা মামলা করা হয়েছে। আমার কাছ থেকে তিনশ' টাকার স্ট্যাম্পে সই করে বিদেশ নেয়ার কথা বলে প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা নেয় তাসলিমা। সেই টাকা দীর্ঘদিনেও দেয়নি। টাকা চাইতে গেলে উল্টো আমিসহ আমার আত্মীয়-স্বজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমার কলেজ পড়ুয়া একটি ভাই বর্তমানে জেলের ঘানি টানছে। 

তিনি আরো বলেন, আমরা তদন্তপূর্বক সঠিক বিচার চাই। ভদ্রসন গ্রামের জাকির হোসন বলেন, খালেক বাজারের একজন টেইলার্স ব্যবসায়ী। তিনি আমাদের বাজারের একজন নিরিহ মানুষ। এই ব্যাক্তি কোনভাবেই লুটপাট ও মারামারির সাথে জড়িত হতে পারে না। 

এ ব্যাপারে শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, মামলার প্রতিবেদন দেয়ার সময় কেউ যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে।

 


বিডি প্রতিদিন/২৯ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর