২৯ এপ্রিল, ২০১৭ ২১:৫২

জামালপুরে শুরু হচ্ছে ‘জামালপুর কালচারাল ভিলেজের’ কাজ

জামালপুর প্রতিনিধি

জামালপুরে শুরু হচ্ছে ‘জামালপুর কালচারাল ভিলেজের’ কাজ

শুরু হতে যাচ্ছে জামালপুরের মানুষের স্বপ্নের ‘জামালপুর কালচারাল ভিলেজে’র কাজ। রবিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এই কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

শনিবার জামালপুরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই প্রকল্পের স্বপ্নদ্রষ্টা বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি সাংবাদিকদের জানান, ‘জামালপুর কালচারাল ভিলেজ’ হবে একটি দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র। চিত্তবিনোদনের আধুনিক সবধরণের সুবিধা থাকবে এতে। ৯ একর জমি জুড়ে পুরো কালচারাল ভিলেজ সবুজ চত্বরে পরিণত হবে। শিল্প-সংস্কৃতির সবকিছুই থাকবে এখানে। থাকবে স্বচ্ছ ফোয়ারা। থাকবে অত্যাধুনিক শপিং মল, ফেরি হুইলসহ অত্যাধুনক বিনোদন ব্যবস্থা। কেন্দ্রটি পরিণত হবে জামালপুর জেলার ল্যান্ডমার্ক-এ।" 

মির্জা আজম এমপি আরও বলেন, "রবিবার স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ‘জামালপুর কালচারাল ভিলেজ’ ছাড়াও ১৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ১০টি প্রকল্পের কাজের উদ্বোধন করবেন।"

প্রেসব্রিফিংয়ে তিনি বলেন, "মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জামালপুরের জন্য যখন যা চেয়েছি। তিনি তাই দিয়েছেন। তার সদয় দৃষ্টি সব সময় জামালপুরের প্রতি রয়েছে বলে জামালপুরে এতো উন্নয়ন সম্ভব হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুরের উন্নয়নের দায়িত্ব নিজে নিয়েছেন। কোনো কিছু চাওয়ামাত্র তিনি দিতে প্রস্তুত থাকেন। তিনি আমাদের মেডিকেল কলেজ দিয়েছেন, ৫০০ শয্যার হাসপাতাল দিয়েছেন, একটি নয় দুটি অর্থনৈতিক জোন দিয়েছেন।" 

মির্জা আজম এমপি বলেন, "আমার জীবনের একটাই লক্ষ্য দরিদ্র ও পিছিয়ে থাকা জামালপুর জেলাকে পাল্টে দেয়া। সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। বর্তমানে দেশের পিছিয়ে থাকা জেলাগুলোর মধ্যে জামালপুর দ্বিতীয়। বর্তমানে যে উন্নয়ন কাজ চলমান আছে এবং যেগুলো অনুমোদনের অপেক্ষায় আছে সেগুলো বাস্তবায়ন হলে জামালপুর হবে দেশের অন্যতম উন্নত ও মডেল জেলা।" 

মির্জা আজম বলেন, "আমি সকলের সহযোগিতা চাই। সকলের সহযোগিতা পেলে পুরো জামালপুর জেলাকে পাল্টে দেয়ার জন্য যা যা করা দরকার সবই করবো।"

প্রেসব্রফিংয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামলীলীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী। এসময় পৌর মেয়র মির্জা সাথাওয়াতুল আলম মনি, জেলা আ.লীগ নেতা সৈয়দ আতিকুর রহমান ছানা,জিএস এম মিজানুর রহমান, হাজি দিদার পাশাসহ আ.লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ ২৯ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর