২৯ এপ্রিল, ২০১৭ ২১:৫৮

জামালপুরে গৃহবধূর উপর স্বামীর বর্বর নির্যাতন

জামালপুর প্রতিনিধি

জামালপুরে গৃহবধূর উপর স্বামীর বর্বর নির্যাতন

স্বামীর অকথ্য নির্যাতনের শিকার হয়ে সেলিনা বেগম নামে এক গৃহবধূ জামালপুরের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। যৌতুকের দাবিতে স্বামী রফিকুল ইসলাম হাত-পা বেঁধে বেধম পিটিয়ে আহত করেই ক্ষ্যান্ত হয়নি। পরে লোহা গরম করে বর্বরভাবে তার শরীরে ছ্যাকা দিয়ে জখম করেছে।

নির্যাতিতা গৃহবধূ সেলিনার চাচা সুজাত আলী জানান, "দেড়বছর আগে বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের মাদারের চর ঘুঘরাকান্দি গ্রামের আব্দুল খালেকের মেয়ে সেলিনা বেগমের বিয়ে হয় একই উপজেলার বাট্টাজোড় পানাতিপাড়া গ্রামে আব্দুল জলিলের ছেলে রফিকুল ইসলামের সাথে। বিয়ের পর থেকেই ৪ লাখ টাকা যৌতুকের দাবি করে আসছিল রফিকুল ইসলাম। এজন্য প্রায়ই মারধোর করা হতো সেলিনাকে। একপর্যায়ে জমি বিক্রি করে সেলিনার বাবা রফিকুলের হাতে ২ লাখ টাকা তুলে দেয়।"

তিনি আরও জানান, "গতমাসে রফিকুল স্ত্রী সেলিনাকে তার কর্মস্থল গাজিপুর নিয়ে যায়। সেখানে যাওয়ার পর থেকে বাকী ২ লাখ টাকার দাবিতে ফের নির্যাতন শুরু হয় তার উপর। গত  বৃহস্পতিবার রফিকুল ফের টাকার জন্য চাপ দিলে সেলিনা আপত্তি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে রফিকুল সেলিনাকে বেঁধে অমানষিক নির্যাতন চালায় সেলিনার উপর। বেদম পিটানোর পর লোহা গরম করে সেলিনার শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাকা দেয়া হয়। এক পর্যায়ে সেলিনা অজ্ঞান হয়ে পড়লে ওই অবস্থায় ঘরে  রেখে দরজায় তালা দিয়ে চলে যায়। পরে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে বকশীগঞ্জে খবর দিলে সেলিনার পরিবারের লোকজন সেখান থেকে শুক্রবার বকশীগঞ্জ এনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে।"

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম  হোসেন বলেন, "খবর শুনে আমি হাসপাতালে দেখতে গিয়েছিলাম। মেয়েটির উপর অমানসিক নির্যাতন হয়েছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়া হয়নি। ঘটনাস্থল গাজিপুর হওয়ায় গাজিপুরে মামলা করতে হবে। এজন্য আমার পক্ষে সব ধরণের সহায়তা দেয়া হবে।" 

 

বিডি-প্রতিদিন/ ২৯ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর