শিরোনাম
৩০ এপ্রিল, ২০১৭ ১২:৪৭

শায়েস্তাগঞ্জে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, ৩ ঘণ্টা পর চালু

অনলাইন ডেস্ক

শায়েস্তাগঞ্জে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, ৩ ঘণ্টা পর চালু

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে উপবন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইচ্যুত হয়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর আজ রবিবার সকালে সিলেটের সাথে সারা দেশের ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। শনিবার রাত ৩টার দিকে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের দাউদনগরবাজার গেইটের কাছে উপবন ট্রেনের ইঞ্জিন লাইচ্যুত হয়। 

প্রত্যক্ষদর্শী আসলাম আলী জানান, রাত আড়াইটার দিকে একসাথে একাধিক ট্রেন স্টেশনে প্রবেশ করে। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী উপবন ট্রেনের ইঞ্জিন তিন নম্বার লাইন দিয়ে ক্রস করতে গিয়ে লাইনচ্যুত হয়। এ সময় সড়ক ও রেলপথে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে মালবাহী ট্রেনের ইঞ্জিনের সহায়তায় উপবনের বগীগুলো সিলেট নিয়ে যাওয়া হয়েছে। এতে রবিবার ভোর প্রায় ৬টার দিকে ট্রেন ও যান চলাচল স্বাভাবিক হয়। 

জানা যায়, ইঞ্জিনসহ একটি বগী উদ্ধারের জন্য কাজ করা হচ্ছে। তবে লাইনচ্যুত ট্রেনের বাকী বগীগুলো সরানোর ফলে মেইন লাইন ও সড়ক পথে ট্রেন ও যানবাহন চলাচল করতে কোন সমস্যা হচ্ছে না। 

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, এক লাইন থেকে অপর লাইনে ক্রস করতে গিয়ে উপবন ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছিল। এ সময় ট্রেন চলাচল বিঘ্নিত হয়। পরে স্বাভাবিক হয়েছে।

বিডি প্রতিদিন/৩০ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর