৩০ এপ্রিল, ২০১৭ ১৪:২৯

গোবিন্দগঞ্জে বিএনপির ২০ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

অনলাইন ডেস্ক

গোবিন্দগঞ্জে বিএনপির ২০ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে নাশকতা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ২০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মইনুল হাসান ইউসুব রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

 নাশকতা মামলায় ২৫ এপ্রিল গোবিন্দগঞ্জ পৌর যুবদলের সভাপতি লিপন, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী এহসানুল কবীর রিপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবদুল মতিন প্রধান, যুগ্ম-আহ্বায়ক আবদুল মোন্নাফ চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক দিবাশিষ কুমার চাকী কাজল, ছাত্রনেতা জিটু, গোবিন্দগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মণ্ডলসহ (রতন) ২৫ নেতাকর্মীকে পাঁচ বছর করে কারাদণ্ড দেন আদালত।
 
একই সঙ্গে প্রত্যেকের কাছ থেকে এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই মামলায় সাজাপ্রাপ্ত ২৫ নেতাকর্মীর মধ্যে রোববার ২০ নেতাকর্মী আত্মসমর্পণ করে আদালতে জামিন আবেদন করেন।
 
বিষয়টি নিশ্চিত করে দ্রুতবিচার ট্রাইব্যুনাল আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাজেদুর ইসলাম প্রধান তুহিন জানান, ২০১৩ সালের ৩০ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলা যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে পঞ্চগড়গামী একটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাদী হয়ে যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মীকে আসামি করে দ্রুত বিচার আইনে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
 
বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর