৩০ এপ্রিল, ২০১৭ ১৮:৩৩

বাড়ি ফেরেনি জঙ্গি আবুর শ্বশুর-শাশুড়ি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বাড়ি ফেরেনি জঙ্গি আবুর শ্বশুর-শাশুড়ি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আবুর বাড়িতে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান শুরুর খবর পেয়ে পার্শ্ববর্তী কানসাট ইউনিয়নের আব্বাস বাজার কাইঠাপড়ার বাড়ি থেকে তার শ্বশুর রুহুল আমিন স্ত্রীকে নিয়ে পালিয়ে গেছে। রবিবার পর্যন্ত তারা বাড়িতে ফেরেনি। খাবার-দাবার টেবিলে রেখে এবং ঘরের দরজা-জানালা খোলা রেখেই বাড়ির সব মানুষ পালিয়ে গেছে।

এদিকে ওই অভিযানে আবুসহ চার জঙ্গি নিহত হয়। বাড়ি থেকে উদ্ধার করা হয় আবুর স্ত্রী-সন্তানকে। 

গত বুধবার জঙ্গি আবুর বাড়িতে অভিযান শুরু করে কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াত। সেদিন থেকেই আবুর মা ছেলে জঙ্গি হওয়ার কথা শুনে বারবার জ্ঞান হারান। তিনি ছেলের মৃত্যুর সংবাদ পেয়ে জ্ঞান হারালেও এখন রয়েছেন নিরব। স্বাভাবিকভাবে কোন বাড়ির মানুষ মারা গেলে ওই বাড়িতে থাকে শোকের মাতম। কিন্তু আবুর বাবার বাড়িতে তেমন কোন মাতম নেই। তবে বাড়ির লোকজন রয়েছেন আতঙ্কে। আবুর জন্য হয়তো তাদেরকে হয়রানির শিকার হতে হবে বলে ধারণা তাদের। তবে তারা আবুর জঙ্গি হওয়ার দায়দায়িত্ব নিতে চান না। পরিবারের মতে আবু যদি জঙ্গি হয় তাহলে তার শ্বশুর বাড়ি থেকেই হয়েছে। তাই এর দায়-দায়িত্ব তার শ্বশুর-শাশুড়িকেই নিতে হবে।

এদিকে শিবনগর গ্রামে জঙ্গি অভিযান শেষ হলেও এর গ্লানি সারাজীবন এলাকাবাসীকে বয়ে বেড়াতে হবে বলে মনে করছেন এলাকার মানুষজন। তাদের মতে, মসলা বিক্রির আড়ালে জঙ্গি আবু ওই এলাকায় আস্তানা গেড়েছিল তা আগে টের পাননি এলাকার মানুষ। কিন্তু ওই আস্তানায় অভিযান শুরু হওয়ার পর এখন মুখে মুখে ছড়িয়ে পড়েছে শিবনগর গ্রামের নাম। ওই গ্রামের ইসমাইল হোসেন বলেন, আবু জঙ্গি হয়ে ওই এলাকার মানুষকে কলঙ্কিত করেছে। তবে জঙ্গি হিসেবে আবু নিহত হওয়ায় অনেকেই স্বস্তি পেয়েছেন। তাদের মতে একজন জঙ্গির উপযুক্ত বিচার হয়েছে।

  
বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর