৩০ এপ্রিল, ২০১৭ ১৮:৪০

হাওরবাসীকে নিয়ে বিএনপি নেতারা তামাশা করছেন : শামীম

নিজস্ব প্রতিবেদক

হাওরবাসীকে নিয়ে বিএনপি নেতারা তামাশা করছেন : শামীম

হাওরবাসীকে নিয়ে বিএনপি নেতারা তামাশা করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। তিনি বলেন, তারা ক্ষতিগ্রস্ত মানুষের পাশে না দাঁড়িয়ে নয়াপল্টনে এসি রুমে থেকে শব্দবোমা ফাটাচ্ছে। ক্ষমতায় থাকতে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে পারে না-এখন মায়াকান্না করছে। 

রবিবার দুপুরে কক্সাবাজার জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। আগামী ৬ মে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফর করবেন। ওইদিন বেশ কিছু উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন ও ফলক উন্মোচনের পাশাপাশি জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। ওই জনসভা সফল করতেই এই বর্ধিত সভার আয়োজন করা হয়।  

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যে কোনো দুর্যোগ মোকাবেলায় সক্ষম। কোন মানুষ দুর্যোগে মারা যায় না। অন্যদিকে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে ১৯৯১ সালে ২৯ এপ্রিল চট্রগ্রামে ঘূর্ণিঝড়ে ২ লাখের উপরে মানুষ মারা যায়। যে ঘূর্ণিঝড় মোকাবিলায় কোন প্রস্তুতি নেয়নি তৎকালীন বিএনপি সরকার। বরং তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া তামাশা করে বলেছিলেন, যত লোক মারা যাওয়ার কথা ছিল, ততলোক মারা যায়নি। অন্যদিকে ১৯৯৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে ভয়াবহ বন্যা হয়েছিল। সে সময় বিবিসি রিপোর্ট করেছিল না খেয়ে দুর্যোগে ১ কোটি মারা যাবে। কিন্তু শেখ হাসিনার সরকার তাৎক্ষণিক ত্রাণ তৎপরতা ও প্রয়োজনীয় পদক্ষেপের ফলে একটি মানুষও মারা যায়নি। 

''একইভাবে বর্তমানে হাওরাঞ্চলে বন্যার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে রয়েছে সরকার। বন্যা শুরু হওয়ার পর থেকেই পর্যাপ্ত ত্রাণ তৎপরতার পাশাপাশি সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। প্রায় প্রতিদিনই ত্রাণমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিতরণ করা হচ্ছে। আওয়ামী লীগের প্রতিনিধি দল সেখানে গিয়ে ত্রাণ দিয়েছেন। রাষ্ট্রপতি ক্ষতিগ্রস্ত এলাকায় ঘুরে এসেছেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরাঞ্চল নিজ চোখে দেখেছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ দিয়েছেন। তিনি ঘোষণা দিয়েছেন বাঁধ নির্মাণের কোনো ত্রুটি পাওয়া গেলে কাউকে ছাড় দেওয়া হবে না।''

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের নেত্রী। গণতন্ত্রের নেত্রী। তিনি ক্ষমতায় আছেন বলেই দেশ আজকে এগিয়ে যাচ্ছে। বিশ্বের সব শক্তিধর রাষ্ট্রগুলো এখন বাংলাদেশকে হিসাব করে। বিশ্বের রোল মডেল দেশ হিসেবে পরিচিত পেয়েছে বাংলাদেশ। দেশটাকে উন্নত সমৃদ্ধ করতে হলে আগামীতেও জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। 

চট্রগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল অর্জন ধ্বংস করার জন্য নানা ষড়যন্ত্র চলছে। এটা আমাদের মনে রাখতে হবে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে আমাদেরকে আবারও জনগণের ভোটে বিজয়ী হয়ে ক্ষমতায় আসতে হবে। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে আপনাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। দলের নেতাকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝি থাকলে তা নিরসন করতে হবে। 

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সাইমুন সরোয়ার কমল এমপি, আশিকুল্লাহ চৌধুরী রফিক এমপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সালাউদ্দিনসহ জেলা-উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতারা। 


বিডি-প্রতিদিন/৩০ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর