৩০ এপ্রিল, ২০১৭ ১৯:১০

ইউএনওর বিরুদ্ধে পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি

ইউএনওর বিরুদ্ধে পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন

ঝিনাইদহের মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন। রবিবার মহেশপুর পৌর সম্মেলন কক্ষে তিনি অভিযোগ করেন, সবাইকে অবজ্ঞা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজের ইচ্ছামত কর্মজীবী ল্যাকটিটিং মাদার সহায়তা তহবিলের আওতায় ভাতাভোগী নির্বাচনে এবং বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীর তালিকা তৈরি করার নামে নাগরিকদের ডেকে এনে অশালীন ও অশোভন আচরণ করছেন। ভাতাভোগীর আবেদন আহবান পূর্বক সাক্ষাৎকারের নামে ভাতা সংক্রান্ত আবেদনকারীগণের সাথে অশালীন ও অশোভন আচরণ করায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে পৌর মেয়র দাবি করেছেন। 

লিখিত বক্তব্যে পৌর মেয়র আব্দুর রশিদ খান অভিযোগ করেন, বিগত প্রায় ৬মাস পূর্বে উক্ত ভাতার বরাদ্দপত্র আসলেও মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমান কালক্ষেপনের মাধ্যমে সরকারের সুনাম ক্ষুন্ন করেছেন। তিনি রেজিঃ ডাকযোগে ভাতাভোগী নির্বাচনের মিটিংয়ের চিঠি পাঠিয়ে প্রমাণ করার চেষ্টা করেছেন যে, পৌর মেয়র বা কাউন্সিলরবৃন্দ সরকারি কাজে সহযোগিতা করছেন না। অথচ পৌরসভা এবং উপজেলা পরিষদের দূরত্ব মাত্র এক কিলোমিটার। উপজেলা নির্বাহী অফিসারের অযাচিত হস্তক্ষেপ বন্ধ করতে ও সরকারের ভাবমূর্তি উজ্জল করতে পৌর পরিষদ যাতে বাঁধাহীনভাবে জনসাধারনের সেবা করতে পারে সেজন্য সহায়তা দানে তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

মেয়র আরো বলেন, তিনি দীর্ঘদিন ধরে পৌরসভার প্রতি বিমাতাসূলভ আচরণ করছেন। এমনকি তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা প্রয়োগ করে মেয়রের পক্ষের তথা সরকার দলীয় লোকজনকে হয়রানি করছেন। তিনি সরকারের ঊধ্বর্তন কর্তৃপক্ষের নিকট অবিলম্বে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর হাশেম আলী পাঠান, কাজী আতিয়ার রহমান, মহিলা কাউন্সিলর জামেনা খাতুন, নাছিমা আক্তার ও নুরজাহান বেগম।
উল্লেখ্য, সম্প্রতি স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালন উপলক্ষে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা তুলে সেই টাকা তছরুপের অভিযোগ ওঠে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর