৩০ এপ্রিল, ২০১৭ ২১:১৭
কাল বৈশাখী ঝড়

৭২ ঘন্টা ধরে বিদ্যুৎ নেই লালমনিরহাটের ৩ উপজেলায়

লালমনিরহাট প্রতিনিধি:

৭২ ঘন্টা ধরে বিদ্যুৎ নেই লালমনিরহাটের ৩ উপজেলায়

প্রতীকী ছবি

লালমনিরহাটে কাল বৈশাখী ঝড়ে বিদ্যুৎতের খুঁটি উপড়ে পড়ায় ৩ উপজেলায় গত শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন রয়েছে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত রোববার বিকাল ৬টায় পর্যন্তও বিদ্যুৎ লাইন মেরামত করতে পারেনি কর্তৃপক্ষ। তবে বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরো দু’দিন লাগবে।

শুক্রবার রাত সাড়ে ৮টায় জেলার উত্তর-পশ্চিম দিক থেকে বয়ে আসা কালবৈশাখী ঝড়ে লালমনিরহাটের ৫ উপজেলার দু’শতাধিক গ্রামের উপর দিয়ে বয়ে যায়। লন্ডভন্ড হয়ে পড়ে হাজার হাজার ঘরবাড়ি। 

জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্র মতে, ঝড়ে ১১হাজার ৬’শ ৯৬টি পরিবারের বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার এসব পরিবারের মধ্যে সম্পূর্ণ বিধ্বস্ত হওয়া ২ হাজার ৪’শ ৮৫টি পরিবারের মাঝে ২০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়েছে। 

এদিকে ঝড়ে গাছ পালা ভেঙ্গে ও উপড়ে বিদ্যুৎতের তার ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ। গত ৭২ ঘন্টা থেকে ছিড়ে যাওয়া তার মেরামতের কাজ করছে বিদ্যুৎ বিভাগ। এ কারণে লালমনিরহাটের সদর, আদিতমারী ও কালিগঞ্জ উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। 
 
জেলা বিদ্যুৎ ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী হাসনাত জামান বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকার বিদ্যুৎ লাইন মেরামতের কাজ চলছে। কাজ শেষ হলে দ্রুত বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। 

বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর