৩০ এপ্রিল, ২০১৭ ২১:২৪

ঝড়ে লন্ডভন্ড স্কুল, খোলা আকাশের নিচে পরীক্ষা

লালমনিরহাট প্রতিনিধি:

ঝড়ে লন্ডভন্ড স্কুল, খোলা আকাশের নিচে পরীক্ষা

কালবৈশাখী ঝড়ে বিদ্যালয় লন্ডভন্ড হওয়ায় খোলা আকাশের নিচে পরীক্ষা দেয় লালমনিরহাটের আদিতমারী উপজেলার গোয়ালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার বিদ্যালয়ে খোলা আকাশের নিচে প্রথম সাময়িক পরীক্ষা দিতে দেখা গেছে বিদ্যালয়টির ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা জানায়, কয়েক দিন ধরে চলছে তাদের প্রথম সাময়িক পরীক্ষা। বৃহস্পতিবারের পরীক্ষাটিও কক্ষের ভিতরে হয়েছে। কিন্তু শুক্রবার রাতের বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে তাদের টিনসেড ঘরটি উপড়ে পড়ে যায়। ফলে শ্রেনী কক্ষে পরীক্ষা দেয়া সম্ভব হয়নি। তাই মাঠের গাছতলায় খোলা আকাশের নিচেই প্রাথমিক বিজ্ঞান বিষয়ে পরীক্ষা দেয় ক্ষুদে শিক্ষার্থীরা।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আরিফুল ইসলাম জানান, ২০০০ সালে টিনসেড ঘরে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। গত ২০১৩ সালে দ্বিতীয় দফায় জাতীয়করণ হয় বিদ্যালয়টি। গত অর্থবছর এলজিএসপি প্রজেক্টের মাধ্যমে দুই কক্ষের একটি পাকা টিনসেড করা হয়। সেখানে দুইটি শ্রেনী কক্ষ হলেও ৫ম শ্রেনীর শিক্ষার্থীরা পুরাতন টিনসেড কক্ষেই পাঠদান করত। যা শুক্রবার রাতের কালবৈশাখী ঝড়ে পুরো ঘরটি তছনছ হয়ে যায়। তাই ৫ম শ্রেণীর পরীক্ষা মাঠের গাছতলায় নেয়া হয়। তিনিও বিদ্যালয়টির একাডেমিক ভবনের জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেন।

শুধু গোয়ালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় নয়। শুক্রবার রাতের ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে সদর,কালিগঞ্জ, ও আদিতমারী উপজেলার ১৩টি বিদ্যালয়। এসব বিদ্যালয়েও পরীক্ষা চলে খোলা আকাশের নিচে।

বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর