৩০ এপ্রিল, ২০১৭ ২২:০৮

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীর প্রকাশ্যে গুলিবর্ষণ, আহত ১০

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীর প্রকাশ্যে গুলিবর্ষণ, আহত ১০

কক্সবাজারের টেকনাফে তুচছ ঘটনাকে কেন্দ্র করে প্রকাশ্যে ইয়াবা ব্যবসায়ীর গুলিতে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তাদের পরিবার। 

রবিবার (৩০ এপ্রিল) বেলা ১১ টার দিকে টেকনাফ পৌরসভার ডেইল পাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানায়, ওইদিন টেকনাফ পৌরসভার উত্তর ডেইল পাড়া এলাকার নূর আহাম্মদ বাড়ী থেকে বাজারে আসার সময় একই এলাকার সাদুর মালিকানাধীন একটি ইজি বাইক এর সাথে ধাক্কা লাগলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এসময় ইজি বাইকের নূর আহাম্মদ আহত হওয়ার খবরে আত্মীয়-স্বজন ছুটে আসলে ইজি বাইক মালিক সাদু ইয়াবা ব্যবসায়ী শফিককে খবর দেয়। শফিক অবৈধ অস্ত্রশস্ত্র ও দলবল নিয়ে আসলে অবৈধ অস্ত্রের ভয়ে নূর আহাম্মদের লোকজন পালিয়ে বাড়ীতে অবস্থান নেয়। 

এ সময় শফিকের দলবল বেপরোয়া হয়ে তাদের বাড়ীর দরজা-জানালা ভেঙ্গে ডুকে এলোপাতারি গুলিবর্ষণ, হামলা ও লুটপাট চালিয়ে চলে যায়। এ ঘটনায় নূর আহাম্মদের ছেলে মোঃ হাফেজ (৩১) ও হাফেজ উল্লাহ(৩০), ঠান্ডা মিয়ার ছেলে আমির হামজা(৭০), মৃত আমির হামজার ছেলে কালাইয়া(২৮), নূর আহাম্মদ(৫৫), গুনু(৬০), কালু (২৮)সহ আরো কয়েকজন গুলিবিদ্ধসহ আহত হয়। 

পরে স্থানীয়রা গুলিবিদ্ধ ও আহতদের উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ মো. হাফেজ ও হাফেজ উল্লাহকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। এ সময় অন্যান্য আহতদের চিকিৎসা প্রদান হয় বলে জানায়। 

এ ঘটনায় আহত নূর আহাম্মদের ছেলে মো. শফিক বাদী হয়ে ঘটনার মূলহুতা শফিককে প্রধান আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

টেকনাফ থানার পুলিশের উপ-পরিদর্শক(এসআই) নাজমুল আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গুলিবর্ষণকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছেন।

এদিকে মামলার বাদী মোঃ শফিক জানান, দীর্ঘদিন ধরে আমার ভাই মফিজের একটি জমি জোরপূর্বক জবর দখল নিতে শফিকের বাহিনী তৎপরতা চালাচেছ। এরই সূত্র ধরে তুচছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীর দরজা জানালা ভেঙ্গে প্রবেশ করে গুলি ও হামলা চালিয়ে ১০ জনকে আহত করেছে। বর্তমানে গুলিবিদ্ধ দুইজনকে কক্সবাজার থেকে চট্রগ্রাম মেডিকেলে রেফার করা হয়েছে। তবে দুই জনের অবস্থা আশংকা জনক বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল, ২০১৭/ ই জাহান

সর্বশেষ খবর