২২ মে, ২০১৭ ১৭:৫৩

ঘুষ গ্রহণের দায়ে সরকার দলীয় ইউপি চেয়ারম্যান কারাগারে

শেখ আহসানুল করিম, বাগেরহাট:

ঘুষ গ্রহণের দায়ে সরকার দলীয় ইউপি চেয়ারম্যান কারাগারে

বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ শমসের আলীকে (৪৫) ইউনিয়নের হতদরিদ্র ৯৭৭ জনের সরকারি ভাতার টাকা অর্থ আত্মসাতের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত। আজ দুপুরে আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান শমসের আলী বাগেরহাটের মূখ্য বিচারিক হাকিম মো. জিয়া হায়দারের আদালতে হাজির হয়ে অর্থ আত্মসাতের মামলায় আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

সমাজসেবা অধিদপ্তরের দায়ের করা মামলায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান শেখ শমসের আলীকে কারাগারে পাঠালো আদালত। মামলাটি বর্তমানে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করছে। ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলী বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।
চেয়াম্যানের আইনজীবী বাহাদুর ইসলাম ও শাহী আলম বাচ্চু বলেন, গোটাপাড়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ শমসের আলীর বিরুদ্ধে সমাজসেবা অধিদপ্তর অর্থ আত্মসাতের একটি মামলা করে। ওই মামলায় আমার মক্কেলকে উচ্চ আদালতের একটি বেঞ্চ ছয় সপ্তাহের জামিন দিয়ে পরবর্তিতে নিন্ম আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। সোমবার দুপুরে তিনি জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলে চীফ জুডিশিয়াল ম্যজিষ্ট্রেট আদালতের বিচারক জিয়া হায়দার শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চলতি বছরের ১৯ মার্চ বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের ৯৭৭ জন বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে সরকারি ভাতার টাকা বিতরণে ২ থেকে তিনশ টাকা ঘুষ গ্রহণ করেন বলে অভিযোগ ওঠে। যার একটি ভিডিও ভাইরাল হয়। পরে উপজেলা প্রশাসনের সহকারি কমিশনার (ভূমি) নাজমুল হুদা তদন্তে নেমে চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পান। এর দুইদিন পর জরুরি সভা করে তিনি তার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলামকে আগামী তিনমাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে ছুটিতে যান। এর এক সপ্তাহ পর ২৬ মার্চ বাগেরহাট সমাজসেবা অধিদপ্তরের উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল মোকাররম মো. ফজলে এলাহী বাদী হয়ে গোটাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ শমসের আলীর বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর