২৩ মে, ২০১৭ ১৩:৩২

লক্ষ্মীপুরে ভোট কেন্দ্রে সংঘর্ষে পুলিশসহ আহত ২০

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে ভোট কেন্দ্রে সংঘর্ষে পুলিশসহ আহত ২০

লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ইউপি নির্বাচনে কেন্দ্র দখলের চেষ্টাকালে পৃথক দুটি কেন্দ্রে মেম্বার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের এক এএসআই-সহ আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। 

এসময় ভোট কেন্দ্রসহ নির্বাচন সরঞ্জমাদি বহনকারি একটি গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রায় অর্ধশত রাউন্ড গুলি ছোঁড়ে। আজ দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় হাজীপাড়া নুরানী মাদ্রাসা কেন্দ্র্রের ভোট গ্রহণ প্রায় ১ ঘন্টা বন্ধ রাখা হয়। সংঘর্ষে আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। 

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা জানান, বড়খেরী ইউনিয়নের হাজীপাড়া নুরানী মাদ্রাসা কেন্দ্র্র দখলের চেষ্টা চালায় মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী বেলাল সমর্থকরা। এসময় তালা প্রতীক ও টিউবওয়েল প্রতীকের সমর্থকরা এক হয়ে তাদের বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়া ও এক পর্যায়ে লাঠি সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উত্তেজিতরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০-২৫ রাউন্ড গুলি ছোঁড়ে। এ ঘটনায় পুলিশের এ এস আই ইমাম হোসেন, সহকারি প্রিজাইডিং অফিসার রিয়াজ উদ্দিন, মেম্বার প্রার্থী জমির ও মাকছুদ, জহির চেরাং, জসীম, মনিরসহ কমপক্ষে ১৫ জন আহত হন। ভাঙচুর করা হয় টিন শেড ভোট কেন্দ্র ও একটি গাড়ি। পরে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আহমেদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অন্যদিকে একই ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থী মোরগ প্রতীকের মোশাররফ হোসেন ও টিউবওয়েল প্রতীকের মিজানুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ভোটার শামছুন্নাহারসহ উভয়পক্ষের আরো ৫ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১৫-২০ রাউন্ড গুলি ছোঁড়ে বলে জানান স্থানীয়রা। 

প্রসঙ্গত, আজ মেঘনা উপকূলীয় অঞ্চল রামগতির চরআলগী, বড়খেরী ও বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহ ইউপি নির্বাচনের ভোট গ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন ও সাধারন সদস্য পদে ৯৭জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এসব ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  রয়েছে ৩৫ হাজার ৩৮৮জন।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর