২৩ মে, ২০১৭ ১৭:১১

মংলা বন্দরে দুটি নৌযান পল্টুন আটক

শেখ আহসানুল করিম, বাগেরহাট :

মংলা বন্দরে দুটি নৌযান পল্টুন আটক

মংলা বন্দরে আসা মেঘনা ও কাঁচপুর সেতুর পাইপ বহনকারী দুটি নৌযান পল্টুনকে আদালতের র্নিদেশে আটক কারা হয়েছে। মঙ্গলবার সকালে বন্দর জেটির সংলগ্ন পশুর নদীতে ভিয়েতনাম থেকে আনা পাইপ বহনকারী নৌযান পল্টুন নীলাদ্রি ও রিভার কিং-২ কে আটক করে পুলিশ। মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান মুঠোফোনে এখবর নিশ্চিত করেছেন।

মংলা বন্দর কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, আদলতের আদেশ পেয়ে এ দুটি পল্টুনকে আটক করা হয়েছে। সঠিক সময়ে আদালতের আদেশ না পাওয়ায় এ বন্দর থেকে জেরিন, রিভার কিং-১ এবং শ্রীগাল নামে আরো ৩ টি নৌযান পল্টুন তাদের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। এসব পল্টুন নৌযান চুক্তি ভঙ্গ এবং ৫ কোটি টাকা পাওনা পরিশোধ না করায় নিপ্পন এক্সপ্রেস লিঃ নামের আমদানি কারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে চট্টগ্রামের নিম্ন আদালতে মামলা ঠুকে দেয় মো. হামিদুর রহমান নামের এক ব্যক্তি। গত ১৯ মার্চ দাখিলকৃত মামলায় প্রতিষ্ঠান এবং এর মালিক (জাপানি নাগরিক) তামুহিরো তামুরা ও ম্যানেজার রেজাউল আলমকে আসামী করা হয়। 

নিপ্পন এক্সপ্রেস লিঃ কাঁচপুর ও মেঘনা সেতুর জন্য গত ১৯ এপ্রিল ভিয়েতনাম পতাকাবাহী ভি এস এম টু জাহাজে করে ৩ হাজার ২শ' মেট্রিক টন পাইপ মংলা বন্দরে নিয়ে আসে। এ খবরে বাদী পক্ষ আমদানিকৃত পন্য মংলা বন্দর থেকে ত্যাগ না করাসহ আটকের জন্য গত ২৩ এপ্রিল আবেদন জানালে নিপ্পন এক্সপ্রেস লিঃ নামে আমদানিকারক প্রতিষ্ঠানটির কার্যক্রমের উপর অর্ন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেন। আদালতের এই  নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার সকালে নীলান্দ্রি এবং রিভার কিং-২ নামে নৌযান পল্টুন দুটি পন্য নিয়ে যাওয়ার সময় পুলিশ আটক করে। এর আগেই নিষেধাজ্ঞা অমান্য করে জেরিন, শ্রীগাল এবং রিভার কিং-১ নামে আরো তিনটি নৌযান পল্টুন ওই প্রতিষ্ঠানের পন্য নিয়ে পালিয়ে যায় বলে নিশ্চিত করেন মংলা-ঘাষিয়াখালী নৌ চ্যানেলের পাইলট ইন্সপেক্টর গোলাম মোস্তফা। তবে পুলিশের দাবি তাদের হাতে আদলতের আদেশ কপি এসে পৌঁছানোর পর কোন নৌযান পল্টুন  পালাতে পারেনি । আদেশের কপি আগে হাতে পেলে যারা পালিয়েছে তারাও পালাতে পারতোনা।

 

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর