২৩ মে, ২০১৭ ১৭:১৮

বিশৃঙ্খলার মধ্য দিয়েই লক্ষ্মীপুরে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

লক্ষ্মীপুর প্রতিনিধি

বিশৃঙ্খলার মধ্য দিয়েই লক্ষ্মীপুরে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

লক্ষ্মীপুরের রামগতিতে কেন্দ্র দখলের চেষ্টা, সংঘর্ষ ও ব্যাপক জাল ভোট প্রদানের মধ্য দিয়ে ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে এসব ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হন। ভোট কেন্দ্র থেকে ১০ জনকে আটক করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

স্থানীয় চর আলগী ইউনিয়নের ইসলামীয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে বিকেল ৩টায় একটি ভোট কক্ষে গিয়ে দেখা গেছে, কয়েকজন যুবক প্রিজাইডিং অফিসারের কাছ থেকে জোর করে ব্যালট পেপার নিয়ে বিভিন্ন প্রতীকে সিল মারছেন। এসময় সাংবাদিকদের ছবি তুলতে বাধা প্রদান করেন তারা। এক পর্যায়ে ধস্তাধস্তি করে পালিয়ে যান তারা। সেসময় প্রিজাইডিং অফিসার রমিজ উদ্দিন প্রায় ৩০০ ব্যালট পেপার বাতিল করেন। তবে ভোট কেন্দ্রে এ অনিয়মের বিষয় ও সুনির্দিষ্টভাবে কতগুলো ব্যালট বাতিল করা হয়েছে তা জানাতে পারেননি তিনি।

এদিকে দুপুর ১২টার দিকে বড়খেরী ইউনিয়নের হাজীপাড়া নুরানী মাদ্রাসা ও রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার সমর্থকদের পৃথক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের এ এস আই ইমাম হোসেন, সহকারি প্রিজাইডিং অফিসার রিয়াজ উদ্দিন, মেম্বারপ্রার্থী জমির ও মাকছুদ, জহির চেরাং, জসীম, মনির ও শামছুন্নাহারসহ কমপক্ষে ২০ জন  আহত হন। সংঘর্ষের ঘটনায় নুরানী মাদ্রাসা কেন্দ্রে প্রায় ১ঘন্টা ভোট গ্রহণ বন্ধ রাখা হয়। 

এছাড়া নানা অনিয়মের অভিযোগে ১০ জনকে আটক করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বিডি-প্রতিদিন/২৩ মে, ২০১৭/ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর