২৪ মে, ২০১৭ ০৬:০৬

লক্ষ্মীপুরে পায়ু পথে বাতাস ঢুকিয়ে শিশুর ওপর নির্যাতন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে পায়ু পথে বাতাস ঢুকিয়ে শিশুর ওপর নির্যাতন

লক্ষ্মীপুরে ১২ বছরের শিশু শ্রমিক মিলন হোসেনের পায়ু পথ দিয়ে বাতাস ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। মটর সাইকেলে হাওয়া দেওয়ার কমপ্রেসর মেশিন দিয়ে তার পেটে বাতাস ঢুকিয়ে দেয়া হয় বলে অভিযোগ করেছে মিলনের পরিবার। নির্যাতনের শিকার মিলন কমলনগর উপজেলার চরমার্টিন গ্রামের আবদুর রহমানের ছেলে। 

মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে সদর উপজেলার মজুচৌধুরীরহাটে এ ঘটনা ঘটে।  মুমুর্ষ অবস্থায় ওই শিশুকে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তির পর অবস্থার অবনতিতে রাত ১০ টার দিকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত রিয়াজ হোসেনকে আটক করে পুলিশ। 

পুলিশ, নির্যাতনের শিকার কিশোর মিলন ও স্বজনরা জানান, সদর উপজেলার মজুচৌধুরীরহাটে সেলিমের হোটেলে কাজ করত ১২ বছর বয়সী মিলন হোসেন। সন্ধ্যার দিকে হোটেল থেকে মিলন হোসেনকে পাশের বাইসাইকেল মেকার রিয়াজ হোসেন তার দোকানে ডেকে নেয়। এরপর জোরপূর্বক সাইকেলে হাওয়া দেয়ার কমপ্রেসর মেশিন দিয়ে তার পেটে বাতাস ঢুকিয়ে দেয়। এতে তার পেট ফুলে গিয়ে গুরুতর আহত হয়ে পড়ে সে। পরে তাকে রাত ৯টার দিকে উদ্ধার করে  প্রথমে সদর হাসপাতালে ভর্তি করার পর অবস্থার অবনতিতে ১০ টার দিকে ঢাকায় প্রেরণ করা হয়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, শিশু শ্রমিক মিলনের পেটে বাতাস ঢুকিয়ে দেয়ায় পেটের নাড়ি ভুঁড়ি ছিঁড়ে যাওয়া ও ফুসফুস ফেটে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে, তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশু মিলনকে পায়ু পথে বাতাস ঢুকিয়ে নির্যাতনের খবর পেয়ে অভিযুক্ত রিয়াজ হোসেনকে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। পরবর্তী পদক্ষেপ নিতে পুলিশ পরিবারের পক্ষ থেকে অভিযোগ প্রাপ্তির অপেক্ষায় রয়েছেন বলে জানান ওসি।

 

বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর