২৪ মে, ২০১৭ ১২:৫৪

গাইবান্ধা ও দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

গাইবান্ধা ও দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

গাইবান্ধা ও দিনাজপুর থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক এ টি এম আতিকুল্যাহ জানান, মঙ্গলবার রাতে গাইবান্ধা শহরের বাসস্ট্যাণ্ড এলাকা থেকে বাদল মিয়া ওরফে বাদল ওরফে হানজালাকে (৩২) গ্রেফতার করা হয়। তিনি গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর পোড়াহাড়িয়া এলাকার বাদশা মিয়ার ছেলে। 

একই রাতে দিনাজপুর সদর উপজেলার চেহেল গাজী মাজার এলাকা থেকে বেলাল হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। তিনি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঘোড়াবান্দ এলাকার আব্দুস সামাদের ছেলে। 

মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হলেও বুধবার সকালে সংবাদ সম্মেলন করে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব কর্মকর্তা আতিকুল্যাহ। 

সাংবাদিকদের তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- বাদল স্থানীয় একটি মসজিদে ইমামতি করতেন। আর বেলাল কওমি মাদ্রাসায় লেখাপড়া শেষে জেএমবিতে যোগ দেন। তারা আট বছর ধরে জেএমবির সঙ্গে সম্পৃক্ত। নারায়ণগঞ্জ শহরে বিভিন্ন স্থাপনায় থেকে তারা কখনো মুখে দাড়ি রেখে আবার কখনো দাড়ি সেভ করে জঙ্গী কর্মকাণ্ড পরিচালনা করতেন। কয়েকদিন আগে তারা নিজ এলাকায় ফিরে এসে জঙ্গী কর্মকাণ্ড চালাচ্ছিলেন। 

বাদলের নামে গাইবান্ধা সদর ও গোবিন্দগঞ্জ থানায় এবং বেলালের নামে দিনাজপুরের কোতোয়ালী থানায় সন্ত্রাস দমন আইনে একধিক মামলা রয়েছে বলে জানান তিনি। বিকেলে আদালতের মাধ্যমে বাদল ও বেলালকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে বলে জানান আতিকুল্যাহ। 


বিডি প্রতিদিন/২৪ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর