২৪ মে, ২০১৭ ১৩:৪৫

যুদ্ধাপরাধীর নামফলক অপসারণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি:

যুদ্ধাপরাধীর নামফলক অপসারণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

হাইকোর্টের নির্দেশনা অনুসারে পাহাড়ের চিহ্নিত যুদ্ধাপরাধী চাকমা রাজা ত্রিদিব রায় নামে বিভিন্ন স্থাপনার নামফলক দ্রুত অপসারণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ(পিবিসিপি) খাগড়াছড়ি শাখা। এছাড়া  রাজাকারের বংশধর বর্তমান চাকমা সার্কেল চীফ দেবাশীষ রায়ের অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্তের দাবিও করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচির সভাপতিত্ব করেন পিবিসিপি খাগড়াছড়ি শাখার সভাপতি লোকমান হোসেন। আধঘণ্টাব্যাপী ধরে চলা মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন পিবিসিপি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল মজিদ, জেলা শাখার সহ-সভাপতি নজরুল ইসলাম মাসুদ, সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি রবিউল ইসলাম প্রমুখ। 

বক্তারা দ্রুত সময়ের মধ্যে হাইকোর্টের রায় অনুসরণ করে যথাযথ কর্তৃপক্ষকে পার্বত্য চট্টগ্রামের চিহ্নিত যুদ্ধাপরাধী চাকমা রাজা ত্রিদিব রায়ের নামে থাকা বিভিন্ন স্থাপনা, সড়ক ও প্রতিষ্ঠানে নাম পরিবর্তনের জোর দাবি জানান। পাশাপাশি রাজাকারের বংশধর বর্তমান চাকমা সার্কেল চীফ দেবাশীষ রায়ের অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্তেরও দাবি জানান। 

মানববন্ধন কর্মসূচি শেষে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলকারীরা শহরের শাপলা চত্ত্বর থেকে আদালত সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ করে।  

উল্লেখ্য, খাগড়াছড়ির বাসিন্দা হেলাল উদ্দিন ও রাঙামাটির বাসিন্দা বদিউজ্জামানের করা রিটের প্রেক্ষিতে গত ২২ মে হাইকোর্ট ৯০দিনের মধ্যে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানে থাকা চিহ্নিত যুদ্ধাপরাধী রাজা ত্রিদিব রায়ের নাম অপসারণের আদেশ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। 

 

বিডি প্রতিদিন/২৪ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর