২৪ মে, ২০১৭ ১৪:২১

চেক জালিয়াতির মামলায় সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

পিরোজপুর প্রতিনিধি:

চেক জালিয়াতির মামলায় সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

চেক জালিয়াতি ও প্রতারণা মামলায় পিরোজপুরে সোনালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক। বুধবার সকালে সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকের কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার সুভাষ চন্দ্র চক্রবর্তী ও মোঃ রুহুল আমিন এবং প্রিন্সিপাল অফিসার শেখ আব্দুর রহমান। 

দুর্নীতি দমন কমিশনের বরিশাল বিভাগীয় পরিচালক মোঃ আক্তার হোসেন  জানান, আটক ব্যক্তিরা ২০১২ সালের ৬ নভেম্বরে দুদকের দায়ের করা একটি দুর্নীতি মামলার আসামি। তিনি আরো জানান, পিরোজপুর জেলা রেজিস্ট্রার অফিসের সহকারী ও মুদ্রাক্ষরিক অঞ্জন কুমার দাসের বিরুদ্ধে চেক জালিয়াতির মাধ্যমে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলা তদন্ত করতে গিয়ে দুদক সোনালী ব্যাংকের এই তিন কর্মকর্তাসহ মোট ছয় ব্যাংক কর্মকর্তার যোগসাজসের প্রমাণ পায়। অপর তিন কর্মকর্তারা হল প্রিন্সিপাল অফিসার মোঃ ফুয়াদ উদ্দিন এবং  সিনিয়র অফিসার সুখেন্দু বিকাশ ও মোঃ নুরুল ইসলাম। আটক ব্যাংক কর্মকর্তাদের পিরোজপুর থানায় সোপর্দ করার পরে  দুপুরে তাদের পিরোজপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, মূল আসামি অঞ্জন কুমার ২০০৪ থেকে ২০১২ সালের মধ্যে পিরোজপুর জেলা রেজিস্ট্রারদের স্বাক্ষর জাল ও প্রতারণা করে শতাধিক চেকের মাধ্যমে ৫৮ লক্ষ ৮৮ হাজার ৮৯৬ টাকা সোনালী ব্যাংক পিরোজপুর শাখা থেকে তুলে নেয়।

 

বিডি প্রতিদিন/২৪ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর