২৪ মে, ২০১৭ ১৫:০৫

নির্যাতিত সেই শিশুর দায়িত্ব নিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক

লক্ষ্মীপুর প্রতিনিধি:

নির্যাতিত সেই শিশুর দায়িত্ব নিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক

লক্ষ্মীপুরে পায়ু পথে বাতাস ঢুকিয়ে নির্যাতনের শিকার ১২ বছরের সেই শিশু শ্রমিক মিলন হোসেনের পড়ালেখা ও পরিবারের যাবতীয় দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক হোমায়রা বেগম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে আজ দুপুরে লক্ষ্মীপরে ফিরে আসার পর জেলা প্রশাসক হোমায়রা বেগম  তার সম্মেলন কক্ষে মিলনের চিকিৎসা খরচ বাবদ তার পরিবারকে ১০ হাজার টাকা অনুদান দেন। পাশাপাশি নির্যাতনের ঘটনায় জড়িতকে ছাড় না দিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মীর শওকত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, সদর উপজেলার মজুচৌধুরীরহাটে গত মঙ্গলবার রাতে মোটরসাইকেলে হাওয়া দেওয়ার কমপ্রেসর মেশিন দিয়ে তার পেটে বাতাস ঢুকিয়ে নির্যাতন করা হয়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তির পর আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসকরা পরীক্ষা নিরিক্ষা শেষে মিলনকে আশঙ্কামুক্ত হিসেবে বাড়ীতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। বুধবার দুপুরে তারা লক্ষীপুরে পৌঁছান। 

এ দিকে ঘটনার রাতেই অভিযুক্ত রিয়াজ হোসেনকে আটক করে সদর থানা পুলিশ। বুধবার দুপুরে থানায় শিশু নির্যাতন ও হত্যার চেষ্টা হিসেবে নিয়মিত মামলা করা হয়েছে বলে জানান থানার ওসি মো. লোকমান হোসেন।

নির্যাতনের শিকার মিলন কমলনগর উপজেলার চরমার্টিন গ্রামের মৃত আবদুর রহিমের ছেলে ও স্থানীয় মজু চৌধুরীর হাটে অবস্থিত সেলিমের হোটেলে কাজ করতেন।

 


বিডি প্রতিদিন/২৪ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর