২৪ মে, ২০১৭ ১৫:৫২

চাঁপাইনবাবগঞ্জে ৪ জঙ্গি আস্তানায় অভিযান শেষ, আগ্নেয়াস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ৪ জঙ্গি আস্তানায় অভিযান শেষ, আগ্নেয়াস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলার চারটি জঙ্গি আস্তানায় কোন রকম সহিংস ঘটনা ছাড়াই অভিযান শেষ করেছে র‌্যাব। আজ বুধবার সকাল আটটার দিকে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের চাঁদপাড়ার আব্দুুল মজিদ টানুর বাড়িতে অভিযান চালায় র‌্যাব। তবে সেখানে কোনো গোলাগুলি ছাড়াই আব্দুল মজিদ টানুকে বের করা হয়েছে। 

টানু এইক এলাকার মৃত তোফজুল মন্ডলের ছেলে। তাকে বের করার পর র‌্যাব সদস্যরা গাড়িতে তুলে নিয়ে স্থান ত্যাগ করে। পরে একই উপজেলার ফুরশেদপুর গ্রামের আফজালের বাড়িতে অভিযান শুরু করে আধাঘণ্টার মধ্যে শেষ করা হয়। সেখান থেকে কিছু পাওয়া যায়নি। 

এরপর গোমস্তাপুর উপজেলার চকপুস্তম এলাকায় এজাবুলের বাড়িতে অভিযান শুরু করে শেষ করা হয়েছে। সেখানেও কিছু পাওয়া যায়নি। সর্বশেষ বালুগ্রাম-শিমুল তলায় আব্দুস সাকুর ওরফে শুকুরুদ্দিন এর বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে ২টি পিস্তুল, ১টি সুটারগান, ২টি ম্যাগজিন, ৪রাউন্ড গুলি ও একটি খেলনা পিস্তুল উদ্ধার করা হয়। বেলা সোয়া ১১টার দিকে অভিযান শেষ করা হয়। 

এর আগে মঙ্গলবার রাতে গোমস্তাপুর বাজার এলাকা থেকে তিন নব্য জেএমবি সদস্যকে আটক করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে তিন কেজি গান পাউডার, একটি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। ওই তিনজনের দেয়া তথ্যের ভিত্তিতেই পুলিশ আস্তানা চারটির সন্ধান পায়। 

আটককৃতরা হলো গোমস্তাপুর উপজেলার চকপুস্তম গ্রামের চুনু মন্ডলের ছেলে সাইফুল, বালুগ্রাম শিমুল তলা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর ও মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুস সাকুর ওরফে শুকুরুদ্দিন। 

অভিযান শেষে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল মাহবুব আলম সাংবাদিকদের জানান, আব্দুস সাকুর একজন প্রশিক্ষত জঙ্গি। তার দায়িত্ব ছিল অন্যান্যদের প্রশিক্ষণ দেয়া। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব অধিনায়ক জানান, জেলায় আরও জঙ্গি আস্তানা আছে কিনা তা এই মুহুর্তে খবর নেই। তবে নব্য জেএমবির অন্তত ৫০জন সদস্য চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে লুকিয়ে রয়েছে বলে র‌্যাবের কাছে খবর আছে। 

এদিকে নাচোল উপজেলার চাঁদপাড়া থেকে আটককৃত আব্দুল মজিদ টানু জেএমবি সদস্য কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‌্যাব অধিনায়ক জানান, তাকে জিজ্ঞাসাবাদ এবং তদন্তের পর তা নিশ্চিত হওয়া যাবে।

 


বিডি প্রতিদিন/২৪ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর