শিরোনাম
২৫ মে, ২০১৭ ১০:১৮

লামায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান ভস্মীভূত

বান্দরবান প্রতিনিধি

লামায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান ভস্মীভূত

বান্দরবানের লামা সরই ইউনিয়নের কেয়াজুপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে আগুনের সূত্রপাত হয়। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,  কেয়াজুপাড়া বাজারের প্রবেশমুখে ব্রীজ সংলগ্ন নূরুল ইসলাম প্রকাশ বৈদ্যের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত। গতরাত ১১টার দিকে দোকান বন্ধ করে যাওয়ার সময় অসতর্ক অবস্থায় চুলার আগুন পরিপূর্ণভাবে নিভিয়ে যাননি তিনি। গভীর রাতে বাজারের অন্য ব্যবসায়ীরা পোড়া গন্ধ পেয়ে ঘুম হতে জেগে দেখেন দাউ দাউ করে জ্বলছে আগুন। তারা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন।

এসময় আছাফুর রহমানের দর্জির দোকান, নুরুল ইসলামের চায়ের দোকান, মেনরুং মুরুং কীটনাশকের দোকান ও গিয়াস উদ্দিনের মুদি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

ক্ষতিগ্রস্থরা জানান, আছাফুরের দর্জি দোকানে প্রায় তিন লক্ষাধিক টাকার কাপড় ও চারটি সেলাই মেশিন, মেনরুং মুরংয়ের বীজ ও বিষের দোকানের নগদ টাকা ও প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল, গিয়াস উদ্দীনের মুদির দোকানে নগদ টাকাসহ ছয় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়া চারটি দোকানের ছয়টি সৌর বিদ্যুৎ পুড়ে গেছে। প্রাথমিকভাবে চারটি দোকানের ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৩০ লক্ষ টাকা বলে ধারণা করা হচ্ছে।

রাত ৩টায় সরই ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল আলম ফোন পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে আসেন এবং ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।

এদিকে আজ বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি সরই এলাকায় পরিদর্শনে আসার কথা রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর