২৫ মে, ২০১৭ ১৪:৩১

বগুড়ায় আ'লীগ প্রার্থীর পক্ষে জোরপূর্বক ভোটগ্রহণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় আ'লীগ প্রার্থীর পক্ষে জোরপূর্বক ভোটগ্রহণের অভিযোগ

বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জোরপূর্বক ভোটগ্রহণ ও অনিয়মের অভিযোগে অপর দুই প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। দুপুর ১২টার দিকে তারা ভোট বর্জন করে নতুন করে নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন।

২০১৬ সালের ২৮ ডিসেম্বর চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও উচ্চ আদালতে মামলার কারণে স্থগিত হয়ে যায়। এ বচছরের ২৫ এপ্রিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে অপর একটি মামলার কারণে স্থগিত হয়ে যায়। পরে নির্বাচন কমিশন আজ ২৫ মে নির্বাচনের তারিখ ঘোষণা করেন। 

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন (আনারস), স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী মাষ্টার (মটর সাইকেল) ও জেপি প্রার্থী এটিএম আমিনুল ইসলাম (ঘোড়া)। 

স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী ও জেপি প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী দুপুর ১২টায় বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে জানান, প্রায় প্রতিটি কেন্দ্রেই আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জোর করে ভোট নেয়া হচ্ছে। বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের কর্মীদের বের করে দেয়া হয়েছে। এসব বিষয় ফোনে বগুড়া জেলা প্রশাসক, নির্বাচন কর্মকর্তা, ঢাকা নির্বাচন কমিশন সচিবালয় ও গোয়েন্দা সংস্থার উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমরা ভোট বর্জন করেছি। 

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ সারোয়ার জাহান জানান, আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। 


বিডি প্রতিদিন/২৫ মে, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর