২৫ মে, ২০১৭ ১৬:৩১

জেলেদের চাল বিতরণে অনিয়ম, লক্ষ্মীপুরে সংঘর্ষে আহত ১০

লক্ষ্মীপুর প্রতিনিধি

জেলেদের চাল বিতরণে অনিয়ম, লক্ষ্মীপুরে সংঘর্ষে আহত ১০

লক্ষ্মীপুরে জেলেদের চাল বিতরণে অনিয়মকে কেন্দ্র করে সংঘর্ষে দুই ইউপি সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে কমলনগর উপজেলার চর লরেন্স ইউপি কার্যালয়ে এ ঘটনা ঘটে। 

এসময় ইউপি সচিবের কক্ষ ভাংচুরসহ বিক্ষোভ প্রদর্শন করেন উত্তেজিত গ্রামবাসী। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী, বিক্ষুব্ধ এলাকাবাসী ও ইউপি কার্যালয় সূত্রে জানা যায়, চর লরেন্স ইউনিয়নে আজ ৩২৩ জেলের জন্য বরাদ্ধকৃত ২য় পর্যায়ের চাল বিতরণ চলছিল। প্রত্যেক জেলের জন্য ৪০ কেজি করে চাল বরাদ্ধ হয়।

কিন্তু ইউপি চেয়ারম্যান  নুরুল আমিন ও প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক ৪০ কেজির স্থলে জেলেদের ২৭/২৮ কেজি হারে চাল বিতরণ শুরু করছেন এমন অভিযোগ তুলে চাল বিতরণে বাধা প্রদান করেন ২ নং ওয়ার্ডের মেম্বার ইসমাইল। 

এসময় প্যানেল চেয়ারম্যান ও তার লোকজন ইসমাইলকে মারধর করে আহত করে। পরে ইসমাইল সমর্থক ও চেয়ারম্যান এবং প্যানেল চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক, মহিন উদ্দিন, সিরাজ, আনোয়ারসহ কমপক্ষে ১০ জন আহত হন।

ওজনে শুধু কম দেয়াই নয়, চাল বরাদ্ধের জন্য প্রত্যেক জেলেদের কাছ থেকে চেয়ারম্যান ৮০০ থেকে ১২০০ টাকা করে নিয়েছেন বলেও অভিযোগ করেছে স্থানীয় এলাকাবাসী।

তবে ইউপি চেয়ারম্যান এ কে এম নুরুল আমিন মাস্টার বলছেন ভিন্ন কথা। তার বক্তব্য, ইসমাইল মেম্বার ও ছিদ্দিক মেম্বার গত ২০ মে প্যানেল চেয়ারম্যানের ভোট করেন। এতে ইসমাইল মেম্বার পরাজিত হন। সে ঘটনার জের ধরে এদিন তার লোকজন নিয়ে ছিদ্দিক মেম্বারের উপর হামলা করে ইসমাইল। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। চাল বিতরণে অনিয়ম ও টাকা আদায়ের অভিযোগ সত্য নয়। 

 

বিডি প্রতিদিন/২৫ মে, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর