২৫ মে, ২০১৭ ১৭:০৫

'উন্নয়নের পক্ষে থাকুন, নৌকার পক্ষে থাকুন'

চৌদ্দগ্রাম প্রতিনিধি:

'উন্নয়নের পক্ষে থাকুন, নৌকার পক্ষে থাকুন'

‘উন্নয়নের পক্ষে থাকুন, নৌকার পক্ষে থাকুন’-এমন মন্তব্য করে রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ. লীগ ১৯৯৬ সালে ক্ষমতায় এসে স্বাস্থ্য সেবাকে জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সারাদেশের ওয়ার্ডে ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেন। ২০০১ সালে জোট সরকার ক্ষমতায় এসে ক্লিনিকগুলোর কার্যক্রম স্থগিত করে দেয়। ফলে দেশের অসহায় গরীব জনগণ বাড়ির পাশে থেকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়। আজ দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০০৮ সালে আ. লীগ আবারো ক্ষমতায় এসে ওই ক্লিনিকগুলোর কার্যক্রম শুরু করে। ইতোমধ্যে সকল ক্লিনিকে ল্যাপটপ দেয়া হয়েছে। ৩১ ধরণের ওষধ বিনা মূল্যে সরবরাহ করা হচ্ছে। গর্ভবর্তী মহিলা, শিশু ও বৃদ্ধসহ জটিল রোগীদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এভাবে প্রতিটি ক্ষেত্রেই আ. লীগ এদেশের উন্নয়ন করে যাচ্ছে। উন্নয়ন হচ্ছে, উন্নয়ন হবে, উন্নয়নের জোয়ার বইয়ে যাবে। জামায়াত-বিএনপির অপপ্রচারে কান দিবেন না, তাদের কথায় বিভ্রান্ত না হয়ে উন্নয়নের পক্ষে থাকুন, নৌকার পক্ষে থাকুন।

হাসপাতালের প্রশিক্ষণ ভবনে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্যবস্থা কমিটির সহ-সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস ছোবহান ভূঁইয়া হাসান, সদস্য পৌর মেয়র মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম, আ. লীগ নেতা আকতার হোসেন পাটোয়ারী, ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন টিপু, সাংবাদিক আবদুল জলিল রিপন ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লোকমান হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মুজিবুল হক আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত ব্যস্ততম এ হাসপাতালকে ১০০ শর্যায় উন্নীতকরণ, ৫০০ এম এ এক্স-রে মেশিনসহ আরো অন্যান্য যন্ত্রপাতি প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার,  আ. লীগ নেতা জি এম মীর হোসেন মিরু, ইউপি চেয়ারম্যান একরামুল হক, জয়নাল আবেদীন খোরশেদ, সৈয়দ আহম্মদ খোকন, মাহবুব হোসেন মজুমদার, জাফর ইকবাল, কাজী জাফর, পৌর আ. লীগ নেতা ইদ্রিস মিয়া মিয়াজী ও যুবলীগ নেতা মাহবুবুল হক মোল্লা বাবলূ প্রমুখ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর