২৫ মে, ২০১৭ ১৭:১৮

'বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে'

রেজাউল করিম মানিক, লালমনিরহাট:

'বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত  করতে হবে। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে। আজ দুপুরে লালমনিরহাটে জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল আরো বলেন, এ সরকারের  আমলে দেশে কোন আইনের শাসন নেই। সাধারণ মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত। দেশ কারাগারে পরিণত হয়েছে। তিনি বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। আওয়ামী লীগ প্রধান বিরোধী দলকে গৃহপালিত করে রেখেছে। 

বিএনপির এই নেতা আরো বলেন, দেশ আজ গণতন্ত্রহীন। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলছে, অথচ দেশে আজ কেউই নিরাপদ নেই। পথে ঘাটে মানুষ নিরাপদ নয়। ভোটারবিহীন নিবার্চনে যারা সরকারে আছেন, তারা মানুষের কল্যাণে কোন কাজ না করে শুধু মাত্র লুটপাট ও খুন-গুমে ব্যস্ত। কথা বললেই মামলা- হামলা কোন খানেই শান্তি নেই। সর্বত্র অশান্তি বিরাজ করছে। বিএনপির মহাসচিব বলেন, সারাদেশে  বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে বাড়িঘর ছাড়া করা হচ্ছে। অবৈধ ক্ষমতায় থেকে যা ইচ্ছা তাই করা যায়। এ ধরণের কার্যকল্যাপের জবাব জনগণ একদিন আদায় করে নিবে। তখন তাদের করার কিছুই থাকবে না।

বিএনপির  রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও  লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে সন্মেলনে আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা  মিজানুর রহমান মিনু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, জাতীয়তাবাদী ওলামাদলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা প্রমুখ। 

দীর্ঘ ৭ বছর পর লালমনিরহাটে অনুষ্ঠিত হলো বিএনপির জেলা পর্যায়ের ত্রিবার্ষিক কাউন্সিল। জেলা পরিষদ অডিটোরিয়াম মাঠে এ সন্মেলন অনুষ্ঠিত হয়। সন্মেলনে জেলার ৯০০ কাউন্সিলর উপস্থিত থেকে তাদের নেতা নির্বাচন করেন। সন্মেলনে অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে সভাপতি ও হাফিজুর রহমান বাবলাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর আগে একইস্থানে ২০০৯ সালের ২৫ নভেম্বর অনুষ্ঠিত হয়েছিল সর্বশেষ ত্রি-বার্ষিক কাউন্সিল। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর